• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২২, ০১:১৪ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৫, ২০২২, ০১:১৪ এএম

রওশন এরশাদের কমিটিতে রাঙ্গা

রওশন এরশাদের কমিটিতে রাঙ্গা
রওশন এরশাদ ও মসিউর রহমান রাঙ্গা

বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ঘোষিত জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটিতে দলীয় পদ হারানো মসিউর রহমান রাঙ্গাকে যুগ্ম আহ্বায়ক পদ দেয়া হয়েছে। সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গোলাম মসীহ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

সাবেক প্রেসিডিয়াম সদস্য ফখরুজ্জামান জাহাঙ্গীরকেও যুগ্ম আহ্বায়ক পদ দেয়া হয়েছে। কমিটিতে আরও ১৭ জন সদস্য অন্তর্ভুক্ত করা হয়েছে। তাদের একজন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হতে চেয়ে সম্প্রতি জাতীয় পার্টি থেকে বহিস্কার হওয়া সাবেক পৌর চেয়ারম্যান আবদুর রউফ মানিক।

দলের চেয়ারম্যান জি এম কাদেরকে নেতৃত্ব থেকে সরাতে থাইল্যান্ডে চিকিৎসাধীন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ গত ৩০ আগস্ট চিঠি দিয়ে দলের কাউন্সিল ডাকেন। তার এ তৎপরতাকে অবৈধ আখ্যা দিয়েছেন জি এম কাদেরের নেতৃত্বাধীন জাতীয় পার্টি। রওশন এরশাদ নিজেকে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ঘোষণা করেন।

পাল্টা হিসেবে দলের ২৬ এমপির ২৪ জনের সমর্থ নিয়ে বিরোধীদলীয় নেতার পদ থেকে তাকে সরাতে পরের দিন স্পিকারকে চিঠি দেন জি এম কাদের। বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাই চিঠি পৌঁছে দেন। দেড় মাস হতে চললেও জি এম কাদেরকে বিরোধীদলীয় নেতা হিসেবে স্বীকৃতি দেননি স্পিকার।

তবে পরবর্তী সময়ে মসিউর রহমান রাঙ্গা উল্টে যান। চিঠির বৈধতা নিয়ে প্রশ্ন তুলে দলীয় পদ হারান। গত শনিবার জাপার প্রেসিডিয়াম ও এমপিদের যৌথ সভায় তাঁকে স্থায়ী বহিস্কারের সিদ্ধান্ত হয়। সম্মেলনের তৎপরতা বন্ধ না করলে রওশন এরশাদ ও তার ছেলে রংপুর-৩ আসনের এমপি রাহগির আল মাহি সাদ এরশাদকেও বহিস্কারের সিদ্ধান্ত হয়।

জাগরণ/রাজনীতি/এসএসকে