• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১, ২০১৯, ০৪:৪৪ পিএম

যুক্তরাজ্যের শ্যুটিং রেঞ্জে বাংলাদেশি বংশোদ্ভূত শামীমার ছবি

যুক্তরাজ্যের শ্যুটিং রেঞ্জে বাংলাদেশি বংশোদ্ভূত শামীমার ছবি


 
যুক্তরাজ্যের একটি শ্যুটিং রেঞ্জ তাদের অনুশীলনে বাংলাদেশি বংশোদ্ভূত শামীমা বেগমের পোস্টার ব্যবহারের ঘোষণা দিয়েছে। উত্তর-পশ্চিম ইংল্যান্ডের ওয়ালেসি এলাকার আল্টিমেট এয়ারর্ফোস রেঞ্জ জানিয়েছে, নতুন অফার হিসেবে ক্রেতাদের শামীমা বেগমের মুখের ছবি দিয়ে বানানো পোস্টার দেওয়া হচ্ছে। চাহিদার ওপরে নির্ভর করে তা সরবরাহ করা হবে বলে জানিয়েছে বিভিন্ন বয়সী মানুষদের কাছে পিস্তল ও রাইফেল ভাড়া দেওয়া এ প্রতিষ্ঠানটি। তবে জীবিত মানুষকে টার্গেট অনুশীলনে ব্যবহার করায় কোম্পানিটি কঠোর সমালোচনার মুখে পড়েছে।

আজ থেকে ৪ বছর আগে ২০১৫ সালের ফেব্রুয়ারিতে যুক্তরাজ্যের বেথনাল গ্রিন থেকে অন্য দুই বন্ধুর সঙ্গে পালিয়ে সিরিয়ায় গিয়ে জঙ্গি গোষ্ঠী আইএসে যোগ দিয়েছিলেন শামীমা বেগম। সম্প্রতি সিরিয়ার এক শরণার্থী শিবিরে গর্ভবতী অবস্থায় তাকে খুঁজে পান এক ব্রিটিশ সাংবাদিক এবং তার কিছু দিন পরেই এক পুত্র সন্তান জন্ম দেন শামিমা।
এদিকে, হোম অফিস কর্তৃক শামিমার যুক্তরাজ্যের নাগরিত্ব বাতিল করা হয়েছে জানিয়ে তার মাকে চিঠি দেওয়া হয়েছে। আর বাংলাদেশে অবস্থান করা শামিমার বাবা আহমেদ আলী ব্রিটিশ টিভি চ্যানেল আই টিভির সাথে এক সাক্ষাৎকারে বৃটিশ সরকারের কাছে আবেদন করেছেন তার মেয়েকে যুক্তরাজ্যে ফিরিয়ে নিতে এবং তার নাগরিকত্ব বাতিল না করতে।

এসজেড