• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৫, ২০১৯, ০৮:০৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৫, ২০১৯, ০৮:০৫ পিএম

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে যুবদলের বিক্ষোভ মিছিল

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে যুবদলের বিক্ষোভ মিছিল
রাজধানীতে যুবদলের বিক্ষোভ মিছিল

বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি এবং প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম সম্পর্কে বিচারপতি মানিকের কটুক্তির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী যুবদল। 

শনিবার (১৫ জুন) দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে কাকরাইলের নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। 

মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
 
মিছিল পরবর্তী সভায় রিজভী আহমেদ বলেন,খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে শেখ হাসিনা প্রতিহিংসার আগুন নেভাচ্ছেন। খালেদা জিয়াকে মুক্তি না দিয়ে বর্তমান অবৈধ সরকার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। দেশনেত্রী খালেদা জিয়ার ওপর বর্তমান স্বৈরাচারী শাসকগোষ্ঠীর চলমান হয়রানী ও নিষ্ঠুরতার অবসান ঘটাতে জনগণ এখন প্রস্তুতি নিচ্ছে। গুম-খুন-ক্রসফায়ার-অপহরণ-ভয় ও শঙ্কার বর্তমান এই দুঃসময় অতিক্রম করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রীর মুক্তির জন্য রাজপথেই আমাদেরকে লড়াই চালিয়ে যেতে হবে।

রিজভী আহমেদ আরও বলেন, দেশ থেকে মহান মুক্তিযুদ্ধের সত্য ইতিহাস মুছে ফেলা হচ্ছে। স্বাধীনতার ঘোষক বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম সম্পর্কে বিচারপতি মানিকের মতো বর্তমান শাসকগোষ্ঠীর দোসররা ধৃষ্টতাপূর্ণ বক্তব্য রাখছেন, বানোয়াট মন্তব্য করছেন। এরা ক্ষমতাসীনদের উচ্ছিষ্ট। অবান্তর, অসত্য ও বিকৃত বক্তব্য প্রদানের জন্য মানিকের মতো বিকারগ্রস্ত লোকদের মাঠে নামিয়েছে সরকার। এদেরকে একদিন উচিৎ শিক্ষা দিবেই এদেশের জনগণ। সত্যকে কোনদিনই মুছে ফেলা যাবে না বরং আওয়ামী শাসকগোষ্ঠীর বিকৃত ইতিহাসকেই জনগণ আস্তাকুঁড়ে নিক্ষেপ করবে।রিজভী আহমেদ এ ধরণের কটুক্তিকারী ঘৃণীত ব্যক্তিদের সম্পর্কে জনগণকে সচেতন থাকার আহ্বান জানান।

মিছিলে উপস্থিত ছিলেন- যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, মহানগর উত্তর যুবদল সভাপতি এসএম জাহাঙ্গির হোসেন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীনসহ মহানগর উত্তর ও দক্ষিণের বিপুল সংখ্যক নেতাকর্মী।
 
মিছিলে অংশ নেয়া নেতাকর্মীরা বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এবং সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম সম্পর্কে বিচারপতি মানিক এর কটুক্তির প্রতিবাদে সোচ্চার কন্ঠে মূহুর্মূহু শ্লোগান দিয়ে রাজপথ প্রকম্পিত করেন।

টিএস/বিএস