• ঢাকা
  • শুক্রবার, ১৪ মে, ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২১, ১১:৫৭ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৫, ২০২১, ১১:৫৭ এএম

রাষ্ট্রদূতের সঙ্গে কোরিয়া আওয়ামী লীগের সাক্ষাৎ 

রাষ্ট্রদূতের সঙ্গে কোরিয়া আওয়ামী লীগের সাক্ষাৎ 

দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন কোরিয়া আওয়ামী লীগের নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতারা।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) নেতৃবৃন্দের সঙ্গে রাষ্ট্রদূত আবিদা ইসলাম নানা বিষয়ে আলোচনা করেন।

সাক্ষাতে নবগঠিত দক্ষিণ কোরিয়া কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের পরিচিতি ও পূর্ণাঙ্গ কমিটির অনুলিপি রাষ্ট্রদূতের কাছে হস্তান্তর করা হয়। আবিদা ইসলাম দক্ষিণ কোরিয়ার সকল বাংলাদেশীকে বাংলাদেশের ইতিবাচক দিকগুলো কোরিয়ান পরিসরে ছড়িয়ে দেয়ার আহবান জানান।

এছাড়া সমসাময়িক নানা প্রাসঙ্গিক বিষয় নিয়ে রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা হয় বলে দক্ষিণ কোরিয়া আওয়ামী নেতারা জানান। এর মধ্যে উল্লেখযোগ্য হলো, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে করনীয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠান, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপন, সমাজসেবক মূলক, দাতব্য কাজ-কর্ম এবং শেখ হাসিনার সরকারের নানামুখী উন্নয়ন মূলক কর্মকাণ্ড প্রচার ও প্রসারে ভূমিকা রাখা।

বৈঠকে উপস্থিত ছিলেন কোরিয়া আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা, কামরুল আলম সোহাগ, সভাপতি মেক্সিন চৌধুরী, সিনিয়র সভাপতি আলম মোল্লা, সহ সভাপতি সায়েফ বিললাহ্ খান, সাধারণ সম্পাদক আরিফুর রহমান ইরান, সাংগঠনিক সম্পাদক এইচ এম শরিফ চৌধুরী ও প্রচার সম্পাদক মহিউদ্দিন সুজন বেপারী।