• ঢাকা
  • বুধবার, ০৫ অক্টোবর, ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
প্রকাশিত: মার্চ ২, ২০২২, ০৮:০৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২, ২০২২, ০২:০৭ পিএম

নিউইয়র্কে গ্যাস বিদ্যুতের আকাশচুম্বি  বিলে দিশেহারা মানুষ

নিউইয়র্কে গ্যাস বিদ্যুতের আকাশচুম্বি  বিলে দিশেহারা মানুষ

গ্যাস ও ইলেকট্রনিকের  আকাশচুম্বি  বিলে মানুষ  দিশেহারা। গরমের যে ইউটিলিটি ছিল ২০০  ডলার তা এবারের শীত মৌসুমে হয়েছে ৭০০  ডলার। প্রতিবছরই শীতে-গ্রীষ্মের চেয়ে সকল বিল বেশি হয়ে থাকে। তা দ্বিগুণ পর্যন্ত গড়ায় কিন্তু এর বিল বেশি আসছে রেকর্ড পরিমাণ বেশি। 

এতে নিউইয়র্ক স্টেট গভর্নর ক্যাথি বিষ্ময়  প্রকাশ করেছেন। গভর্নর ক্যাথি হোকল স্ট্রিটের দরিদ্র জনগোষ্ঠীকে এই অতিরিক্ত বিলে সহায়তায় ফেডারেল  সরকারের কাছে অনুদান চেয়েছেন। পাশাপাশি তিনি কনএডিসনকে বিলিং  ব্যবস্থার সংস্কার করতে বলেছেন। 

পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) মতে,কোম্পানিগুলোর শীত আসার আগেই  এনার্জি রিজার্ভ  ও গ্রাহকদের কল্যাণে প্রস্ততি নেওয়া দরকার। প্রায় দ্বিগুন বা তিনগুন বিল আসায় মানুষ বড় ধরনের ধাক্কার সম্মুখীন  হয়েছে।  

কনএডিসন বলেন, আমাদের কিছুই করার নেই। ইলেকট্রিসিটির দাম বেড়ে  যাওয়ায়  ইউটিলিটি বিল  বেড়েছে।  পিএস সি ইলেকট্টসিটির  রেইট বেড়ে যাওয়া নির্ধারণ করে থাকেন। এদিকে গভর্নর  হিটিং  কষ্ট সহায়তা নেবার জন্য  হোম এনার্জি এসিসট্যান্ড  প্রোগ্রাম (হিপ) নিউইয়বাসীদের আহবান জানিয়েছেন। এর বাবদ রাখা হয়েছে ৩৭৩  মিলিয়ন ডলার। এর মধ্যে ৯০ মিলিয়ন ডলার এসেছে ফেডারেল ফান্ড থেকে। তিনি আরো ১৫০ মিলিয়ন ডলার চেয়েছেন।

ইউএম

  • প্রবাস এর আরও খবর