• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২১, ০৭:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৬, ২০২১, ০৯:২১ পিএম

আদালতের দৃষ্টি আকর্ষণ

ষড়যন্ত্রের শিকার সাবেক শিক্ষা সচিব

ষড়যন্ত্রের শিকার সাবেক শিক্ষা সচিব

আর্থিক সংকটে পড়া ইন্টারন্যাশনাল লিজিং এন্ড ‍ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডকে সহায়তার জন্য হাইকোর্ট ডিভিশনের কোম্পানী বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে ২০২০ সালের ১৯ মার্চ ( যোগ দেন ১ জুন, ২০২০) সাবেক শিক্ষা সচিব জনাব নজরুল ইসলাম (এন আই) খানকে এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান পদে নিয়োগ দিয়েছিলেন।

গত কয়েক মাস ধরে এন আই খান যখন এই কোম্পানিকে কিছুটা সংকটমুক্ত করে আলো দেখাতে সক্ষম হয়েছেন, ঠিক তখনই অসৎ উদ্দেশ্য প্রণোদিত হয়ে একটি মহল হাইকোর্টের অপর এক বেঞ্চে গিয়ে বিতর্কিত কিছু নামের সাথে তাঁর নাম জুড়ে ‍অভিযোগ পেশ করেছে। জাগরণ অনলাইনকে ইন্টারন্যাশনাল লিজিং এন্ড ‍ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়। এতে আরো বলা হয়, চতুর মহল কিভাবে গোটা জাতিকে প্রতারিত করতে পারে এই ঘটনাটি তার অত্যন্ত শোচনীয় একটি দৃষ্টান্ত।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দুঃখজনক হলেও একথা সত্য যে প্রয়োজনীয় তদন্ত, অনুসন্ধান বা যাচাই বাছাই না করেই মাননীয় আদালত প্রশ্নবিদ্ধ ব্যক্তিদের তালিকায় তাঁর নামটিও অন্তভুক্ত করে একটি সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এতে জনাব নজরুল ইসলাম খানের (এন আই খানের) সামাজিক মর্যাদা, সুনাম ও সুখ্যাতির ব্যাপক ক্ষতি হয়েছে।

বিজ্ঞপ্তিতে এন আই খানের পক্ষে ইন্টারন্যাশনাল লিজিং এন্ড ‍ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল খালেক খান আশা প্রকাশ করে জানান, মাননীয় আদালত স্বতঃপ্রণোদিত হয়ে ভুলটি সংশোধন করবেন এবং ভুল তথ্য দিয়ে আদালতকে বিভ্রান্ত ও বিপথগামী করার সঙ্গে যুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেবেন।