• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯, ২ কার্তিক ১৪২৬
প্রকাশিত: জুলাই ১০, ২০১৯, ০৭:৩০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১০, ২০১৯, ০৭:৩০ পিএম

জাতীয় সংসদে ধর্ম প্রতিমন্ত্রী

‘বিমানের সব টিকেট বিক্রি, হজ ফ্লাইট বিপর্যয় ঘটবে না’ 

জাগরণ প্রতিবেদক
‘বিমানের সব টিকেট বিক্রি, হজ ফ্লাইট বিপর্যয় ঘটবে না’ 

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেছেন, ২০১৯ সালে বরাদ্দ করা বিমানের সব টিকেট বিক্রি হয়ে গেছে। তাই এ বছর বিমানের ফ্লাইট আশঙ্কা নেই।

বুধবার (১০ জুলাই) টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তরে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বেগম আদিবা আনজুম মিতার প্রশ্নের জবাবে মন্ত্রী সংসদকে এ তথ্য জানান।

ধর্মমন্ত্রী বলেন, বিমান টিকেট ইস্যুকৃত সব ব্যক্তি যথাযথভাবে সৌদি আরব গিয়ে হজ পালন করতে পারেন। কোনও কারণে বিমানের ফ্লাইট বাতিল হলেও বিকল্প বিমানে তাদের পাঠানো হয়। এ বছর বিমানের সকল টিকিটি বিক্রি হয়েছে। আশা করা যায়, এবার বিমানের ফ্লাইট বিপর্যয় ঘটবে না।

নূর মোহাম্মদের প্রশ্নের জবাবে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেন, প্রতি বছর হজযাত্রীদের সৌদি আরব গমনের সময় মধ্যস্বত্ত্বভোগী অসাধু চক্রের কারণে যে হয়রানি ও প্রতারণার শিকার হচ্ছেন তার সঙ্গে কিছু কিছু হজ ও ওমরাহ এজেন্সির স্বত্ত্বাধিকারীগণ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। বাংলাদেশ ও সৌদি আরবে হজ অথবা ওমরাহযাত্রী অথবা অপর কোনও সংক্ষুদ্ধ ব্যক্তির অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রাপ্ত, দাখিলকৃত অভিযোগ তদন্তে প্রমাণিত হলে জাতীয় হজ ও ওমরাহ নীতি ১৪৪০ হিজরি-১৯ এর অনুচ্ছেদ ২৪.২ অনুচ্ছেদ অনুযায়ী শাস্তির ব্যবস্থা করা হয়।

এইচএস/এসএমএম

আরও পড়ুন

Islami Bank