• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২, ২০১৯, ০১:৫২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২, ২০১৯, ০১:৫২ পিএম

হজ পালনে সৌদিতে ১ লাখ ৮ হাজার ৬২৯ বাংলাদেশি

হজ পালনে সৌদিতে ১ লাখ ৮ হাজার ৬২৯ বাংলাদেশি
শাহজালাল বিমানবন্দরে হজযাত্রীরা

পবিত্র হজ পালনের উদ্দেশে বাংলাদেশ থেকে  শুক্রবার (০২ আগস্ট) সকাল পর্যন্ত ১ লাখ ৮ হাজার ৬২৯ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। গতকাল (১ আগস্ট) রাতে ঢাকা হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ছেড়ে যাওয়া ফ্লাইটটিও সকালে পৌঁছায় সৌদি আরব। ধর্ম মন্ত্রণালয় ও উত্তরা হজ ক্যাম্প সূত্রে এসব তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার (০১ আগস্ট) রাতে ছেড়ে যাওয়া ফ্লাইটসহ এ পর্যন্ত ৩১০টি ফ্লাইটে সৌদি আরব পৌঁছান তারা। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ৬ হাজার ৯১৬ জন ও বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ১ লাখ ১ হাজার ৭১৩ জন।

গত ৪ জুলাই বাংলাদেশ থেকে হজফ্লাইট শুরু হয়েছে, চলবে ৫ আগস্ট পর্যন্ত। এ বছর ধর্ম মন্ত্রণালয়ের অনুমোদিত ৫৯৮টি হজ এজেন্সি হজ কার্যক্রম পরিচালনা করছে। হজ শেষে দেশে ফেরত ফ্লাইট শুরু হবে ১৭ আগস্ট, চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।

বাংলাদেশি হজযাত্রীদের মধ্যে ১ আগস্ট (বৃহস্পতিবার) পর্যন্ত ইন্তেকাল করেছেন ২৮ জন। তাদের মধ্যে ২৩ জন মক্কায়, ৪ জন মদিনায় ও ১ জন জেদ্দায় ইন্তোকাল করেন। এর মধ্যে পুরুষ ২৫ জন এবং নারী  ৩ জন। সর্বশেষ গতকাল (বৃহস্পতিবার) মক্কায় ইন্তেকাল করেন নওগাঁ জেলার মো. আফছার আলী (৮৮)। তার পাসপোর্ট নম্বর- ইণ-০৩০১৮৪৩

এমএএম/বিএস 
 

আরও পড়ুন