• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১, ২০১৯, ০৭:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১, ২০১৯, ০৭:৩৬ পিএম

সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষেত্রে বাংলাদেশ ব্যতিক্রম : মেয়র খোকন

সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষেত্রে বাংলাদেশ ব্যতিক্রম : মেয়র খোকন
হিন্দু ধর্মীয় নেতৃবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভায় মেয়র মোহাম্মদ সাঈদ খোকন - ছবি : জাগরণ

সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষেত্রে ভারতীয় উপমহাদেশের যেকোনো অঞ্চলের তুলনায় বাংলাদেশ অত্যন্ত ব্যতিক্রম। এদেশে সকল সম্প্রদায়ের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছে। এ সম্প্রীতি রক্ষায় বর্তমান সরকার অত্যন্ত দৃঢ় প্রতিজ্ঞ বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন 

আজ মঙ্গলবার ১ অক্টোবর নগর ভবন সেমিনার কক্ষে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে অনুষ্ঠিত হিন্দু ধর্মীয় নেতৃবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন। দুর্গাপূজা যেন নির্বিঘ্নে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সূচারুভাবে সম্পন্ন হতে পারে সেজন্য সর্বোতভাবে সহায়তা দেয়া হবে বলে মেয়র সাঈদ খোকন এসময় নেতৃবৃন্দকে আশ্বাস দেন। এছাড়া দুর্গামণ্ডপে আগত ভক্তদের যেন কোনো অসুবিধা না হয় সেদিকে খেয়াল রেখে মণ্ডপগুলোর আশপাশ পরিচ্ছন্নতাকরণ, রাস্তা চলাচলের উপযোগী করে দেয়া, সড়কবাতির ব্যবস্থা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেন।

সভায় মহানগর সর্বজনীন পূজা কমিটির সভাপতি, সাবেক সচিব শৈলেন্দ্রনাথ মজুমদার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল চ্যাটার্জীসহ মহানগরীর ১৪৯টি মন্দিরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তা‌ফিজুর রহমান, সচিব মোস্তফা কামাল মজুমদারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পরে মেয়র মন্দিরের নেতৃবৃন্দের হাতে অনুদানের চেক তুলে দেন। 

টিএইচ/ এফসি

আরও পড়ুন