• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৫, ২০১৯, ০৯:৫১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৫, ২০১৯, ০৯:৫১ পিএম

‘আত্মমর্যাদাশীল দেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে’

‘আত্মমর্যাদাশীল দেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে’
অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি -ছবি : জাগরণ

বাংলাদেশের সংবিধান সকল ধর্মের সমান অধিকার নিশ্চিত করেছে বলে মন্তব্য করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।

তিনি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আজীবন সংগ্রাম করে প্রতিষ্ঠা করেছেন অসাম্প্রদায়িক বাংলাদেশ।

শনিবার (৫ অক্টোবর) রাজধানী ফার্মগেইটে কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ড. শিরীন শারমিন বলেন, সম্প্রীতির মেলবন্ধনে আবদ্ধ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যৎ বাংলদেশ গড়ার লক্ষে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আত্মমর্যাদাশীল দেশ গড়তে খ্রিস্টান অ্যাসোসিয়েশনসহ সকল স্তরের জনগণকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। দারিদ্র্যের হার কমিয়ে আনা, রেকর্ড পরিমাণ বিদ্যুৎ উৎপাদন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনসহ উন্নয়নের সকল সূচকে বাংলাদেশর অবস্থান সুদৃঢ়।

তিনি বলেন, খ্রিস্টান অ্যাসোসিয়েশন দেশের শিক্ষা, স্বাস্থ্যসেবা, ব্যবসা-বাণিজ্য, সমবায় আন্দোলনসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন। আত্মমর্যাদাশীল জাতি গড়তে অ্যাসোসিয়েশন ভূমিকা রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন স্পিকার। 

এর আগে সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘পথিকৃত’ শিরোনামে স্মরণিকার মোড়ক উন্মোচন করেন তিনি।

অনুষ্ঠান উদ্বোধক ছিলেন আর্চবিশপ কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও, সিএসসি।

বিশেষ অতিথি ছিলেন বাংলদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত আর্ল আর মিলার, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী এমপি, যুব ক্রীড়া মন্ত্রণালয় ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য জুয়েল আরেং এমপি, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্না সরকার এমপি, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম সভাপতি হিউবার্ট গমেজ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাস গুপ্ত,  খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সাবেক মহাসচিব ও বর্তমান সভাপতি নির্মল রোজারিও, জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নমিতা হালদার। 

অনুষ্ঠানে সঙ্গীতে বিশেষ অবদানের জন্য সমর দাসকে (মরণোত্তর) ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য এঞ্জেলা গোমেজকে (মরণোত্তর) সম্মাননা পদক প্রদান করা হয়।

এইচএস/এসএমএম

আরও পড়ুন