• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০১৯, ০৯:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৮, ২০১৯, ০৩:৪১ এএম

কুমিল্লায় ৫ দিনব্যাপী কম্পিউটার মেলা

কুমিল্লায় ৫ দিনব্যাপী কম্পিউটার মেলা
ছবি - জাগরণ

বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) কুমিল্লা শাখার উদ্যোগে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) থেকে সোমবার (২২ এপ্রিল) পর্যন্ত কুমিল্লার সর্ববৃহৎ কম্পিউটার মেলা ‘বিসিএস ডিজিটাল এক্সপো’ কুমিল্লা-২০১৯ এর উদ্বোধন হবে। এ উপলক্ষে বুধবার (১৭ এপ্রিল) এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

সংবাদ সম্মেলনে জানানো হয় মেলায় শিক্ষার্থী, সাংবাদিক ও রোটারিয়ানদের জন্য মেলায় প্রবেশে কোনো টিকিট লাগবে না। দর্শনার্থী ও অন্যান্যদের জন্য ১০ টাকা প্রবেশ মূল্য নির্ধারন করা হয়েছে। টিকেটের উপর আকর্ষণীয় পুরষ্কারের র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। মেলায় ৪৫টি স্টল অংশগ্রহণ করবে। এ মেলায় অত্যাধুনিক প্রযুক্তির যে সমস্ত ডিভাইস এখনো প্রচলিতভাবে বাজারে আসেনি তার প্রর্দশন হবে। বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানি এতে অংশগ্রহণ করবে। মেলায় আরো থাকছে ফ্রি ওয়াইফাই জোন, সেলফি জোন ও অত্যাধুনিক গেমিং জোন। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার। আগামীকাল সকাল ১১টায় কুমিল্লা আইটি পার্ক নিউমার্কেট (৫ম তলা) উদ্বোধন অনুষ্ঠিত হবে। 

বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ এর অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা, বাংলাদেশ কম্পিউটার সমিতি সভাপতি মো. শাহিদ-উল-মুনীর। 

এসএইচএস