• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২, ২০১৯, ০৫:১০ পিএম
সর্বশেষ আপডেট : মে ৩, ২০১৯, ০২:৪৭ এএম

রমজানে নিরাপদ খাদ্য নিশ্চিতে সরকারের জিরো টলারেন্স 

রমজানে নিরাপদ খাদ্য নিশ্চিতে সরকারের জিরো টলারেন্স 

পবিত্র রমজানে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে সরকারের জিরো টলারেন্সের কথা জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।  তিনি বলেছেন, শুধু রমজানেই নয়, ৩৬৫ দিনই আমরা রমজানের শিক্ষা নিয়ে নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিত করতে চাই। 

বৃহস্পতিবার (০২ মে) বিকেলে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘রমজানে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণ’ বিষয়ক সভা শেষে তিনি এসব কথা বলেন।

খাদ্য মন্ত্রী বলেন, গত ২৮ এপ্রিল পর্যন্ত সরকারি গুদামে খাস্যশস্য মজুদ আছে ১২ লাখ ৪০ মেট্রিক টন। এর মধ্যে চালই আছে ১০ লাখ ৬৭ মেট্রিক টন এবং গম আছে ১ লাখ ৭৩ মেট্রিক টন। 

খাদ্যশস্য মজুদ নিয়ে সন্তোষ প্রকাশ করে সাধন চন্দ্র মজুমদার বলেন, মজুদ পর্যাপ্ত। এর পরও রমজানে কেউ কৃত্রিম সংকট সৃষ্টি করতে চাইলে তা প্রতিহত করা হবে। 

তিনি বলেন, রমজানে কোন অবস্থাতেই পচা-বাসী খাদ্য বিক্রি করতে দেয়া হবে না। ভেজাল বিরোধী অভিযান রমজানে আরও জোরদার করা হবে। বাড়ানো হবে নজরদারি। 

মন্ত্রী আরো বলেন, ওএমএস এর মাধ্যমে বর্তমানে ঢাকা মহানগরীতে ৮০টি বিক্রয় কেন্দ্র খোলা আছে। বিভাগীয় শহরে ৮২টি এবং শ্রমঘন জেলা ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী ও গাজীপুরে ১৪১টি বিক্রয় কেন্দ্র চালু রয়েছে। রমজানে প্রয়োজনে এই কেন্দ্র আরো বাড়ানো হবে। এছাড়া ঢাকাসহ সারাদেশে নিরাপদ খাদ্য উৎপাদন, বাজারজাত করণ, সরবরাহ ও বিপণন নিশ্চিত করণের ভেজাল বিরোধী অভিযান আরো বাড়ানো হবে।

এমএএম/বিএস