• ঢাকা
  • রবিবার, ২৫ আগস্ট, ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ৩০, ২০১৯, ০১:২৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ৩০, ২০১৯, ০৩:১৯ পিএম

ভবিষ্যৎ প্রজন্মকে তথ্য-প্রযুক্তিতে দক্ষ হতে হবে: স্পিকার

জাগরণ প্রতিবেদক
ভবিষ্যৎ প্রজন্মকে তথ্য-প্রযুক্তিতে দক্ষ হতে হবে: স্পিকার
ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুরের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি- ছবি: সংগৃহীত

 

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অগ্রসরমান। ভবিষ্যৎ প্রজন্মকে প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে অবশ্যই তথ্য-প্রযুক্তিতে দক্ষ হতে হবে। 

বৃহস্পতিবার (৩০ মে) ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর এর ই-গভর্নমেন্ট লিডারশীপ সেন্টারে ‘ডেভেলপিং ডিজিটাল গভর্নমেন্ট স্ট্রাটেজিস: অ্যান ওরিয়েন্টেশন প্রোগ্রাম অন ই-গভার্নেন্স’ শীর্ষক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন- এ এফ এম রুহুল হক এমপি, অ্যারোমা দত্ত এমপি এবং নাহীদ ইজহার খান এমপি। 

স্পিকার বলেন, ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর আয়োজিত ৪ দিনব্যাপী এ কর্মশালা প্রশংসনীয়। 

আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করে তিনি বলেন, এ কর্মশালা সংসদ সদস্যদের ও সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের আইসিটি বিষয়ে যে ধারনা দিয়েছে তা অত্যন্ত কার্যকর। জীবন চলার প্রতিটি ক্ষেত্রই এখন তথ্য প্রযুক্তি নির্ভর- এ কারণে ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে সংসদ সদস্যগণ সংসদে কার্যকর ভূমিকা রাখবেন মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন। ই-গভর্নমেন্ট লিডারশীপ সেন্টার এনইউএস এর ডাইরেক্টর অশোক কুমার ৪ দিনব্যাপী কর্মশালার সারমর্ম উপস্থাপন করেন। তিনি তার উপস্থাপনায় ফিশিং ভিলেজ সিঙ্গাপুরের স্মার্ট ন্যাশনে রূপান্তরের প্রেক্ষিত উল্লেখ করেন। কর্মশালা চলাকালে অংশগ্রহণকারীবৃন্দ সিঙ্গাপুর ন্যাশনাল লাইব্রেরি এবং সিঙ্গাপুর পার্লামেন্ট পরিদর্শন করেন। 

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মো. ইসরাফিল আলম এমপি, মীর মোশতাক আহমেদ রবি এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, আয়েশা ফেরদাউস এমপি, ওয়াসিকা আয়েশা খান এমপিসহ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাগণ অংশ নেন। এ সময় সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: মোস্তাফিজুর রহমান।

এইচ এস/টিএফ
 

Islami Bank