• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০১৮, ০৮:০৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০১৯, ০৯:৪০ পিএম

বাজার কাঁপাচ্ছে হুয়াওয়ে মেট ২০ প্রো

জাগরণ ডেস্ক
বাজার কাঁপাচ্ছে হুয়াওয়ে মেট ২০ প্রো
হুয়াওয়ে মেট ২০ প্রো।

 

স্মার্টফোনকে যদি আপনি একটি মুভির সাথে তুলনা করেন তবে হুয়াওয়ের বাজারে আনা নতুন হ্যান্ডসেট হুয়াওয়ে মেট ২০ প্রো- ব্লকবাস্টার মুভির তুলনায় কম কিছু নয়। আর তা হওয়ার মতো সব উপাদানই আছে নতুন এই স্মার্টফোনে।  

স্মার্টফোন হলো বড় পর্দার পাওয়ার হাউস। হুয়াওয়ের মেট ২০ প্রো বাজারে নতুন হলেও তিন লেন্সের ক্যামেরা, চমৎকার নকশা, বড় পর্দা এবং ৭ ন্যানোমিটারের দুর্দান্ত প্রসেসর থাকায় সেটাও এখন বড় বড় কোম্পানির তৈরি স্মার্টফোনগুলোর সাথে লড়াইয়ে নামতে এখনই প্রস্তুত।  

ক্যামেরার দিক থেকে স্মার্টফোন ব্যবহারকারীদের বরাবরই খুব ভালো মানের ক্যামেরা উপহার দিয়ে আসছে হুয়াওয়ে। এবারও তার ব্যতিক্রম নয়। এর পেছনে আছে লাইকা ট্রিপল ক্যামেরা সেটআপ। এ ছাড়াও ৪০ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সঙ্গে থাকছে ২০ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ও ৮ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর, যা আপনার ছবি তোলার মানকে নিয়ে যাবে অন্য পর্যায়ে। 

হুয়াওয়ের নতুন এ স্মার্টফোনের সেলফি ক্যামেরায় রয়েছে ইনফ্রারেড সেন্সর ও ডট প্রজেক্ট কম্পোনেন্ট। এর মাধ্যমে থ্রিডি ফেস আনলক কাজ করবে। আর নতুন এ প্রযুক্তির ব্যবহারে আইফোন টেনের পর্দার মতো এখানেও স্ক্রিনের ওপরের দিকে বড় নচ যুক্ত করা হয়েছে। 

মেট ২০ প্রোতে রয়েছে ৬.৩৯ ইঞ্চির পর্দা। আর এই পর্দাতে ব্যবহৃত হয়েছে অ্যামোলেড প্যানেল। মেট ২০ প্রো'য়ের রেজুলেশনও তাই খুব ভালো মানের। এদিকে, মেট ২০ প্রো এর চিপসেট তৈরি হয়েছে হুয়াওয়ের নিজস্ব প্রসেসর কাইরিন ৯৮০ দিয়ে। যার দৈর্ঘ্য মাত্র ৭ ন্যানোমিটার। আর এই প্রসেসরই অ্যান্ড্রয়েড ফোনের জন্য এ যাবতকালের সবচেয়ে ছোট প্রসেসর।

মেট ২০ প্রো'য়ের ব্যাটারি ৪২০০ মিলি অ্যাম্পিয়ারের। অর্থাৎ, টানা প্রায় ১৫ ঘণ্টা চালানো যাবে মেট ২০ প্রো। এ ছাড়াও এর সঙ্গে ৪০ ওয়াটের সুপার চার্জ কেব্‌ল থাকছে। যে কারণে মাত্র ৩০ মিনিটেই ৭০ শতাংশ চার্জ সম্পন্ন হবে স্মার্টফোনটিতে। 

এসএইচএস 

Space for Advertisement