• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: জুলাই ২, ২০১৯, ০৭:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২, ২০১৯, ০৭:৩৬ পিএম

অস্ট্রেলিয়ায় উড়বে উবারের ট্যাক্সি! 

জাগরণ ডেস্ক
অস্ট্রেলিয়ায় উড়বে উবারের ট্যাক্সি! 

অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে উবার এয়ার চালু করার পরিকল্পনা রয়েছে যদি এটি ২০২০ সালে পরীক্ষায় সফল হয়। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে উড়ন্ত গাড়িতে যাত্রী সেবা দেওয়ার জন্য প্রথম আন্তর্জাতিক পরীক্ষামূলক স্থান হিসেবে  উবার কর্তৃপক্ষ বেছে নিয়েছে অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্নকে  ।  সংবাদ মাধ্যমগুলো থেকে আরো জানা যায় এই উবার এয়ার ট্যাক্সি সরবরাহ করবে মেলবোর্ন ডালাস এবং লস এঞ্জেলেস যুক্তরাষ্ট্রের উবেয়ার বিমানের ফ্লাইটগুলি। 

পরীক্ষামূলক এই সেবায় মেলবোর্নে ওয়েস্টফিল্ডের সাতটি শপিং সেন্টার থেকে যাত্রীদেরকে উবারের উড়ন্ত ট্যাক্সিতে করে আন্তর্জাতিক বিমানবন্দরে আনা- নেয়া করা হবে। শপিং সেন্টার থেকে বিমানবন্দর পর্যন্ত পথের দূরত্ব ১৯ কিলোমিটার। সাধারণত গাড়িতে এই পথ অতিক্রম করতে সময় লাগে ২৫ মিনিট। তবে উবার এয়ার সেবায় আশা করা হচ্ছে এই পথ অতিক্রম করতে সময় লাগবে মাত্র ১০ মিনিট। বিদ্যুৎ চালিত এই উড়ন্ত ট্যাক্সিগুলো উবারের অন্যান্য সেবার মতোই স্মার্টফোনের অ্যাপের সাহায্যেই গ্রাহকরা ব্যবহার করতে পারবে। এয়ার সার্ভিসে পাইলটসহ চারজন যাত্রী বহন করতে পারবে। উড়ন্ত এয়ারে চারজন যাত্রী বহন করা যাবে। এই উড়ন্ত গাড়ির সেবার জন্য ব্যবহার করা হয়েছে বিশেষ ধরনের পরিবহন নকশা। 


এই উড়ন্ত ট্যাক্সি ৩ ঘণ্টা উড়তে ৭ মিনিটের চার্জ লাগবে, এবং উবারের বিভিন্ন পরিসেবাগুলোর মতো একই মূল্যে শহর জুড়ে পরিবহন পরিসেবা প্রদান করবে।  মেলবোর্ন বিমানবন্দরের মুখপাত্র লরি আর্গাস বলেন, ভবিষ্যতে উবার এয়ারের চমৎকার সেবা আশা করেন তিনি। 

/ডিজি
 

Islami Bank