• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৪, ২০১৯, ০৫:২৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৪, ২০১৯, ০৫:২৩ পিএম

বিএনপি একটি খুনির দল : তথ্যমন্ত্রী

বিএনপি একটি খুনির দল : তথ্যমন্ত্রী
বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ-ছবি : জাগরণ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি একটি খুনির দল। জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার প্ররোচক। ১৬শ সেনাসদস্য হত্যা করেছেন তিনি ও তার স্ত্রীর কারণে শত মানুষ আগুনে পুড়ে মারা গেছে। আর আজকের ফখরুল-রিজভীরাই হচ্ছে সেই খুনিদের দোসর। অন্য দেশে হলে এদের শুধু বিচারই হতো, তা নয়, রাজনীতি করার অধিকারও থাকতো না।

শনিবার (২৪ আগস্ট) রাজধানীর ঢাকার তেজগাঁওয়ের বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন-বিএফডিসি'র জহির রায়হান হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে চলচ্চিত্র লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে পঁচাত্তরের ১৫ আগস্ট ও ২০০৪ সালের ২১ আগস্টের মর্মান্তিক হত্যাকাণ্ড স্মরণে তিনি এ কথা বলেন।

বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান হত্যাকাণ্ডের মাধ্যমে ক্ষমতা দখল করেন এবং ক্ষমতায় টিকে থাকার জন্যও হত্যাকাণ্ড করেছে এ কথা উল্লেখ করে তথ্যন্ত্রী বলেন, জিয়া বঙ্গবন্ধুর হত্যাকারীদের নানাভাবে পুরষ্কৃত করেছে ও তাদের অপরাধের বিচার বন্ধ করতে সংসদে ইনডেমনিটি বিল পাশ করান। আর বেগম জিয়া ওইসব খুনিদের মন্ত্রী-এমপি বানিয়ে তাদের হাতে জাতীয় পতাকা তুলে দেন।

মন্ত্রী বলেন, শুধু তাই নয়, জাতির পিতার হত্যাকাণ্ডকে উপহাস করার জন্যই বেগম জিয়া নিজের জন্মতারিখ পরিবর্তন করে ১৫ আগস্ট বানিয়ে কেককাটা উৎসব করেছেন। এখন জনগণের ঘৃণার কারণে জন্মদিন ১৫ আগস্ট বাদ রেখে পরদিন কেক কাটেন। অন্য দেশে এমন জন্মতারিখ পরিবর্তনকারীকে হয় মস্তিষ্কবিকৃত আখ্যা দিতো নয়তো জালিয়াতির দায়ে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হতো।

১৯৫৭ সালে প্রাদেশিক পরিষদে বঙ্গবন্ধুর উত্থাপিত বিলের মাধ্যমে ঢাকায় চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের প্রতিষ্ঠার ইতিহাস ও চলচ্চিত্র শিল্পের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আন্তরিকতার উদাহরণ তুলে ধরে ড. হাছান বলেন, বঙ্গবন্ধুর হাত ধরেই বাংলাদেশে চলচ্চিত্রের সূচনা আর বর্তমান শেখ হাসিনার সরকার চলচ্চিত্রকে পুনরুজ্জীবিত করছে। সমাজের বিত্তবানদের এ শিল্পে বিনিয়োগে এগিয়ে আসা প্রয়োজন।

চলচ্চিত্র লীগের সভাপতি মিয়া আলাউদ্দিনের সভাপতিত্বে চিত্রনায়ক আলমগীর ও ফেরদৌস, চিত্রনায়িকা মৌসুমী, চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাউছার ও ঢাকা দক্ষিণের সাধারণ সম্পাদক আরিফুর রহমান টিটো প্রমুখ সভায় অংশ নেন।

টিএইচ/এসএমএম

আরও পড়ুন