• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০১৯, ০১:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৩, ২০১৯, ০৪:৩২ পিএম

ছাত্রদের আবেগ নিয়ে ফায়দা লুটতে চায় একটি মহল : তথ্যমন্ত্রী 

ছাত্রদের আবেগ নিয়ে ফায়দা লুটতে চায় একটি মহল : তথ্যমন্ত্রী 
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ- ছবি: জাগরণ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনাকে ন্যাক্কারজন ও নিন্দনীয় উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘ছাত্রদের দাবির প্রতি আমি একমত। তবে ছাত্রদের আবেগ-অনুভূতি কাজে লাগিয়ে একটি মহল ফায়দা লুটতে চায়।’

রোববার (১৩ অক্টোবর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

এ সময় শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, এই আন্দোলনকে কেউ যাতে পুঁজি করে অন্যখাতে নিতে না পারে, সেদিকে ছাত্রদের সতর্ক থাকতে হবে। 

তথ্যমন্ত্রী বলেন, ‘আমার প্রশ্ন হচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সব দাবি মেনে নেয়ার পরও কেন তারা আন্দোলন চালিয়ে যাচ্ছে? আমি যেটি বলতে চাই, আন্দোলনে কোনো একটি মহল ঢুকে পড়েছে। শিবির ঢুকে পড়ার তথ্যও আমাদের কাছে আছে। এই শিবিররা আমাকে দু’বার হত্যা করতে চেয়েছিলো আমার বিশ্ববিদ্যালয় জীবনে। এদের থেকে শিক্ষার্থীদের সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।

ড. হাছান মাহমুদ বলেন, একটি মহল দেশকে অস্থিতিশীল করতে চেষ্টা করছে। তারা ছাত্রদের আবেগ-অনুভূতি কাজে লাগাচ্ছে। 

তিনি বলেন, বিএনপির সময়ে ছাত্রদলের দুই গ্রুপের সংঘর্ষে সনির মৃত্যু হয়েছিল। পুলিশ সে সময়ে কাঁদানে গ্যাস ছুঁড়ে ঘাতকদের পালিয়ে যেতে সহায়তা করেছিল। আর আজ দেখুন, কারো অভিযোগের আগেই আইনশৃঙ্খলা বাহিনী তৎপর হয়ে এরই মধ্যে এই মামলার ১৯ জনকে আটক করেছে। বিএনপির সময়ে কিন্তু তা হয়নি।
 

এমএএম/টিএফ

আরও পড়ুন