• ঢাকা
  • শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০১৯, ০৮:২৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৮, ২০১৯, ০৮:২৯ পিএম

ঢাকায় ৮ম রেডিও এশিয়া কনফারেন্সের পর্দা উঠবে মঙ্গলবার

জাগরণ প্রতিবেদক
ঢাকায় ৮ম রেডিও এশিয়া কনফারেন্সের পর্দা উঠবে মঙ্গলবার

ঢাকায় অষ্টম রেডিও এশিয়া কনফারেন্স এবং রেডিও সং ফেস্টিভালের পর্দা উঠবে আগামীকাল মঙ্গলবার (২৯ অক্টোবর)। 

‘রেডিও অল এরাউন্ড আস : মোর দ্যান জাস্ট আ মিডিয়াম’ এই প্রতিপাদ্য নিয়ে রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ২৯ থেকে ৩১ অক্টোবর ৩ দিনের এই আসরের উদ্ভোধন হবে সকাল ১০টায়। 

সোমবার (২৮ অক্টোবর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনিস্টিটিউটে আগাম প্রস্তুতি নিয়ে একটি বৈঠক এ তথ্য জানানো হয়। 

বাংলাদেশ বেতার ও বাংলাদেশের টেলিভিশনের সহায়তায় এশীয় প্রশান্ত অঞ্চলের বেতার ও টেলিভিশন সংস্থাগুলোর সম্মিলিত সংগঠন এশিয়া প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন-এবিইউ আয়োজিত এ সম্মেলনে বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশের ৬৩ জন প্রতিনিধিরা অংশ নিচ্ছেন। 

এ বিষয়ে তথ্য প্রতিমন্ত্রী ডা.মো.মুরাদ হাসান দৈনিক জাগরণকে বলেন, ‘এই প্রথমবারের মতো বাংলাদেশে এবিইউ রেডিও এশিয়া সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আন্তর্জাতিক গণমাধ্যম বিশেষজ্ঞরা এমন একটি দেশকে দেখতে পাবেন, যে দেশ আজ ডিজিটাল রূপান্তরের সকল চ্যালেঞ্জ গ্রহণ করে একটি মাল্টিমিডিয়া ও মাল্টিপ্ল্যাটফর্ম সমৃদ্ধ তথ্য জগত বিনির্মাণের দিকে এগিয়ে যাচ্ছে।’ 

বৈঠকে তথ্যমন্ত্রী ড. হাছান মাহামুদ, তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান এবং সচিব আবদুল মালেক ও মন্ত্রণালয়ের কর্মকর্তা ও গণমাধ্যম ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।  

এমএএম/বিএস