• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১২, ২০১৯, ০৩:৩০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১২, ২০১৯, ০৩:৩০ পিএম

‘গয়েশ্বর বাবুর বিশ্রাম নেয়া শেষ, তিনিও কখন যেন বিএনপি ছেড়ে যান’ 

‘গয়েশ্বর বাবুর বিশ্রাম নেয়া শেষ, তিনিও কখন যেন বিএনপি ছেড়ে যান’ 
গণমাধ্যমের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ-ছবি : জাগরণ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গয়েশ্বর বাবু বিএনপিকে একটি স্থায়ী ‘বটগাছ’ আখ্যায়িত করেছেন। এই বটগাছের নিচে মানুষ আসবে, বিশ্রাম নিয়ে চলে যাবে। তিনি (গয়েশ্বর চন্দ্র রায়) ঠিকই বলেছেন, তারও বিশ্রাম নেয়া শেষ। এখন দেখেন, তিনি নিজেই কখন যেন বিএনপি ছেড়ে চলে যান? 

মঙ্গলবার (১২ নভেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ কক্ষে সম-সাময়িক বিষয়ে গণমাধ্যমের বিভিন্ন প্রশ্নের জবাব দিতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি থেকে সম্প্রতি বেশ কয়েকজন সিনিয়র নেতা দল ত্যাগ করে চলে গেছেন। এখন আমার প্রশ্ন হচ্ছে, গয়েশ্বর বাবুর বিশ্রাম নেয়া শেষ হয়েছে। এখন দেখেন, তিনি নিজে কখন বিএনপির বটগাছের নিচ ছেড়ে চলে যান। এ প্রশ্ন আমার একার নয়, অনেকেই এ প্রশ্ন তুলেছেন। বিএনপি থেকে যেভাবে তাদের সিনিয়র নেতারা দল ত্যাগ করে চলে যাচ্ছেন। এই ছেড়ে যাওয়ার তালিকায় আরও বহুজন আছে। সেগুলো বিএনপি নিশ্চয়ই দেখতে পাবে।’

ড. হাছান মাহমুদ বলেন, এই হতাশাজনক পরিস্থিতিতে গয়েশ্বর বাবু নিজের হতাশা কাটানোর জন্য এই ধরনের কথা বলেছেন। তারা যে নেতিবাচক রাজনীতি করেন, তাতে দল থেকে এভাবে নেতাদের চলে যাওয়া থামাতে পারবেন না।

মন্ত্রী আরও বলেন, বিএনপির রাজনীতি আবর্তিত হয়েছে তত্ত্বাবধায়ক সরকার, নির্বাচন কমিশন এবং খালেদা জিয়ার চিকিৎসা-মামলা, তারেক জিয়ার মামলা, খালেদা জিয়ার মামলার মধ্যে। এর বাইরে জনগণের জন্য তাদের কোনও রাজনীতি নেই।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপিকে বিদেশ থেকে যেভাবে নিয়ন্ত্রণ করা হয়, তাতে দলের মধ্যে আর গণতন্ত্র কিভাবে থাকে বলেন? বিএনপিতে গণতন্ত্র বলে কিছু নেই। এখানে স্থায়ী কমিটির সদস্যরা কোনও সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন না। সিদ্ধান্ত আসে লন্ডন থেকে। আর সিদ্ধান্ত দেয় কে, তাদের দলের দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমান।  

এমএএম/এসএমএম

আরও পড়ুন