• ঢাকা
  • রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০৯:২৬ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৩, ২০২১, ১১:৩১ পিএম

নীতিমালা না মানলে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ

নীতিমালা না মানলে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ

জানুয়ারি থেকে তথ্য হালনাগাদ, লেনদেনের সুবিধা যুক্ত করা আর বিজ্ঞাপন দেখানোর জন্য নতুন নীতিমালা গ্রহণ করে হোয়াটসঅ্যাপ। তবে গ্রাহকের ব্যক্তিগত তথ্য সংগ্রহের অভিযোগ ওঠায় এ নিয়ে বিশ্বজুড়ে বিতর্কের মুখে পড়ে এই সামাজিক যোগাযোগ মাধ্যম। যদিও হোয়াটসঅ্যাপ দাবি করে, নতুন নীতিমালায় কারো ফোন থেকে তথ্য সংগ্রহের কোন শর্ত রাখেনি তারা।

এবার নিজেদের নতুন নীতিমালা নিয়ে কঠোর অবস্থান নিয়েছে হোয়াটসঅ্যাপ। অ্যাপ আপডেটের পর, ১৫ মের মধ্যে নতুন এই নীতিমালা গ্রহণ না করলে গ্রাহকদের অ্যাকাউন্ট বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। ফলে শর্ত না মানায় হোয়াটসঅ্যাপের মাধ্যমে সীমিতভাবে ম্যাসেজ ও ফোন করতে পারবেন সেই ব্যবহারকারী।

প্রাথমিকভাবে অন্য গ্রহকদের কাছে এই বন্ধ অ্যাকাউন্টটি ‘ইনএকটিভ’ বা অব্যবহৃত হিসেবে দেখাবে হোয়াটসঅ্যাপ। আর ১২০ দিনের মধ্যে নতুন নীতিমালায় সম্মতি বা ‘এগ্রি’ (Agree) দিতে রাজি না হলে অ্যাকাউন্টটি মুছে ফেলা হবে। তথ্য প্রযুক্তির ব্লগ টেক ক্রাঞ্চের বরাতে এসব তথ্য জানিয়েছে বিবিসি।

মূলত কেনাকাটা আর অর্থ আদানপ্রদানের সুবিধা যুক্ত করতেই নিজেদের নীতিমালা পরিবর্তন করে হোয়াটসঅ্যাপ। আর তাই গ্রাহকরা তাদের এই শর্ত মেনে না নিলে তাদের ফোনে নতুন আপডেটটি সক্রিয় করতে পারছে না প্রতিষ্ঠানটি।

আরও পড়ুন