• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২১, ১০:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০২১, ০২:৪৪ এএম

ফেসবুকে হবে ভিডিও ডেটিং

ফেসবুকে হবে ভিডিও ডেটিং

ফেসবুক পাগলদের জন্য সুখবর। বিশেষ করে যারা ফেসবুকের মাধ্যমে বন্ধু খুঁজে বেড়াচ্ছেন, কিংবা ফেসবুকে পরিচয়ে ভালো লাগা থেকে পরিণয়েও আপত্তি নেই যাদের-এমন ব্যবহারকারীদের জন্যই নতুন অ্যাপ চালু করছে ফেসবুক।

নতুন এই অ্যাপটির নাম ‘স্পার্কড’। মেসেজ নয়, সরাসরি ভিডিও আপলোডের মাধ্যমেই ব্যবহারকারীরা সুযোগ পাবেন বন্ধুদের সঙ্গে পরিচয় হওয়ার। একে ভিন্ন ঘরানার “ডেটিং অ্যাপ”ও বলা যেতে পারে। 

“স্পার্কড” অ্যাপটি ব্যবহারে নতুন প্রোফাইল তৈরি করতে হবে না। তবে নিবন্ধনের জন্য ব্যবহারকারীকে কিছু প্রশ্নের জবাব দিতে হবে।

দ্য ভার্জ -এর এক প্রতিবেদনে জানায়, ফেসবুক স্পার্কড নামে ভিডিও স্পিড-ডেটিং অ্যাপটি পরীক্ষা করছে। যুক্তরাষ্ট্রের  শিকাগোতে ৪৭ জনকে নিয়ে অ্যাপটির পরীক্ষা করা হচ্ছে।

অ্যাপটিতে প্রোফাইল তৈরির প্রয়োজন না হলেও নিবন্ধনের সময় ব্যবহারকারীকে কিছু প্রশ্নের উত্তর দিতে হবে। কেমন ধরনের মানুষ পছন্দ, তাও উল্লেখ করতে হবে।

প্রাথমিকভাবে ৪ মিনিটের ভিডিও করা যাবে। ভিডিওটি দেখে কাউকে পছন্দ হয়েই যায়, সেক্ষেত্রে নতুন করে আরও ১০ মিনিটের ভিডিও আপলোডের সুযোগ পাবে ব্যবহারকারীরা। 

স্পার্কড- পরামর্শ দেয়, যোগাযোগের তথ্য বিনিময় করে পছন্দের বন্ধুদের সঙ্গে ইনস্টাগ্রাম, আইমেজেজ বা ইমেলের মাধ্যমে যোগাযোগ রাখতে পারে।

তবে প্রোফাইল না থাকায়  একজন কতগুলো ভিডিও করতে পারবেন, সে বিষয়ে এখনো কিছু জানায়নি ফেসবুক।

দ্য ভার্জকে এক বিবৃতিতে ফেসবুকের মুখপাত্র বিষয়টি নিশ্চিত করে জানান, অ্যাপটি নিয়ে "প্রাথমিক পরীক্ষা" চলছে।