• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২১, ০৫:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৩০, ২০২১, ০৮:৪২ পিএম

অক্সিজেন তৈরি নিয়ে গুগলে সবচেয়ে বেশি সার্চ

অক্সিজেন তৈরি নিয়ে গুগলে সবচেয়ে বেশি সার্চ

চারপাশে করোনা মহামারি আকার ধারন করেছে। হাসপাতালগুলোতেও পর্যাপ্ত চিকিতসা ব্যবস্থা ব্যাহত হচ্ছে অক্সিজেনের কারণে। মানুষ এখন সবকিছু , Google থেকে শিখে নেয়। তাই বাড়িতে কীভাবে অক্সিজেন তৈরি করা যায়? এই সম্পর্কে ধারণা নিতেও সবচেয়ে বেশি সংখ্যক Google- সার্চ ইঞ্জিনের ব্যবহার করছেন সাধারণ মানুষ।

সম্প্রতি বিষয়টি লক্ষ্য করে দেখা যায়, Google Trends –এ সবচেয়ে বেশি খোঁজ হয়েছে , 'How To Make Oxygen At Home'।

আমরা সচরাচর Google Trends – অনুসরণ করি। সাম্প্রতিক Trends এর বিষয়টি সবচেয়ে আলোচিত বিষয় বলে ধরে নেওয়া হয়। গত একমাসে Google-এ মানুষ সব থেকে বেশি সার্চ করছেন- 'বাড়িতে কীভাবে অক্সিজেন বানানো যায়?' আবার কেউ সার্চ করছেন- 'বাড়িতে কীভাবে অক্সিজেন সিলিন্ডার বানানো যায়?'

Google-এ গিয়ে 'How To' লিখে সার্চ করলেই দেখতে পাবেন, প্রথমেই আপনাকে 'How To Make Oxygen' এবং তার ঠিক পরেই 'How To Make Oxygen Cylinder' দেখানো হচ্ছে। এর মানে Google-এ এখন সবচেয়ে বেশি সার্চের তালিকার প্রথমে রয়েছে এটি।

এক সপ্তাহ আগেও চিত্ররা ছিল অন্যরকম। ১৫ এপ্রিলের পর থেকেই এই বিষয়েই সার্চ ভ্যালু বেড়ে যায়। এতেই বোঝা যায় অক্সিজেনের চাহিদা দেশজুড়ে কোন পর্যায়ে পৌঁছে যাচ্ছে।

মহামারির এই পরিস্থিতিতে অক্সিজেনের ঘাটতি নিয়ে বিশ্বের বর্তমান পরিস্থিতির প্রতিচ্ছবিই Google Search-এর মাধ্যমেও উঠে আসে।