• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৫, ২০২১, ০৩:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ৫, ২০২১, ০৪:৩০ পিএম

বিরক্তিকর বার্তা বন্ধ করতে নতুন ফিচার

বিরক্তিকর বার্তা বন্ধ করতে নতুন ফিচার

যোগাযোগের জন্য় সোশ্যাল মাধ্যমের জগতে ঝুঁকেছে সাধারন মানুষ। জনপ্রিয় অ্যাপ হোয়াটসঅ্যাপ এর মধ্যে অন্যতম। স্মার্ট ফোনের এই অ্যাপের মাধ্যমেই সবচেয়ে বেশি কথা হয়। মোবাইল ফোনে নম্বর যুক্ত থাকলেই হোয়াটসঅ্যাপে কথা বলা যায়। তবে সারাক্ষন কল বা মেসেজ আসলে তা আপনার কাছে বিরক্তিকর মনে হতে পারে। গ্রাহকদের সুবিধার্থে তাই হোয়াটসঅ্যাপ-এ নতুন ফিচার যুক্ত করেছে কর্তৃপক্ষ।

ফেসবুকের মালিকানাধীন এই অ্যাপে যুক্ত হচ্ছে নতুন ফিচার। নতুন ফিচারে গ্রাহকরা তাদের হোয়াটসঅ্যাপে বিভিন্ন গ্রুপের নোটিফিকেশন বন্ধ করতে পারবেন।

বিভিন্ন কাজে হোয়াটসঅ্যাপ গ্রুপ বানিয়ে থাকে ব্যবহারকারীরা। অফিসের কাজ, স্কুল, কলেজ কিংবা জন্মদিন একাধিক গ্রুপ তৈরি করা হয়। কাজ শেষে বা দীর্ঘদিন যোগাযোগ বন্ধ থাকলে বাতিলের খাতায় পড়ে থাকে এই গ্রুপগুলো। অনেকে মিউট করে দেয় গ্রুপগুলো। 

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানায়, হোয়াটসঅ্যাপের বার্তাপ্রেরণ প্লাটফর্মে সম্প্রতি ৪টি বৈশিষ্ট্য যুক্ত হয়েছে। হোয়াটসঅ্যাপ বিভিন্ন গ্রুপের বার্তা মিউট করার বৈশিষ্ট্যটি সমর্থন করেছে। এর ব্যবহারও খুব সহজ হবে।

নতুন বৈশিষ্ট্যে কোনও চ্যাট আংশিক সময়ের জন্য কিংবা চিরকালের জন্য মিউট করতে পারবেন ব্যবহারকারীরা। সেই সঙ্গে তারা যাচাইকৃত ব্যবসায়ের জন্য কোনও কল করতে পারবে না। এছাড়াও মিডিয়া নির্দেশিকার সঙ্গে নতুন স্টোরেজ ইউজ ইউআই এবং সরঞ্জামগুলো মিলবে এই নতুন ফিচারে।

ব্যবহারকারী যেমন কোনও গ্রুপের বার্তা গ্রহণ করতে না চাইলে তা মিউট করতে পারে, ঠিক সেই ভাবেই কোনও ব্যক্তিকেও উত্তরদিতে না চাইলে তাকেও মিউট করে দিতে পারেন নতুন এই ফিচারে।

হোয়াটসঅ্যাপ ২.২১.৬.১১ ভার্সানে যুক্ত হচ্ছে এই নতুন ফিচারটি। এর আগে হোয়াটসঅ্যাপ চ্যাটের অভ্যন্তরে রঙ পরিবর্তনের একটি নতুন ফিচার নিয়ে আসে ব্যবহারীদের জন্য়।

আরও পড়ুন