• বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২৭, ২০২১, ০৩:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৭, ২০২১, ০৪:২৭ পিএম

যুক্তরাষ্ট্রের আকাশে রহস্যময় বস্তু!

মার্কিন যুক্তরাষ্ট্রের রাতের আকাশে হঠাৎ একঝাঁক আলো। প্রায়ই দেখা মিলছে এমন আলোর। সোশ্যাল মিডিয়ায় এই আলোর একটি ভিডিও প্রকাশ হয়েছে, যা দেখে রহস্য ঘিরে বসেছে মার্কিন মহাকাশবিজ্ঞানীদের মনে। খবর ইন্ডিয়া টুডের।

অনেকেই দাবি করছেন, এগুলো আনআইডেন্টিফাইড ফ্লাইং অবজেক্ট (ইউএফও) বা অজানা উড়ন্ত বস্তু। যা ভিনগ্রহীদের যান বলে মনে করা হচ্ছে। ভিনগ্রহীরা ঘাঁটি গড়ার জন্য বেছে নিয়েছে আমেরিকাকে। তাই প্রায়ই মার্কিন আকাশে দেখা মিলছে ভিনগ্রহীদের যান (ইউএফও)।

মার্কিন চলচ্চিত্র নির্মাতা জেরেমি করবেল ভিডিও শেয়ার করেন। ভিডিও শেয়ার করে সেখানে লিখেন, “মাঝ আকাশে চলমান ইউএফও ঝলমল করছে। পরে সমুদ্রে বিলীন হয়ে যাচ্ছে।”

২০১৯-এর ১৫ জুলাইয়ে করা হয় ওই ভিডিওটি, যা ধারণ করেন জাহাজ ইউএসএস ওমাহার নৌ সদস্যরা। সান দিয়েগোর বন্দর ছেড়ে যাওয়ার সময় ওই ভিডিওটি করা হয়। ভিডিওটি নিয়ে নৌ পাইলট দাবি করেছেন, প্রায়ই ভার্জিনিয়ার উপকূলে ইউএফও দেখে অভ্যস্ত তারা।

কিন্তু হঠাৎ ওই ভিডিও নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়েছে কেন? কারণ মার্কিন আকাশে এমন আলোক রাশির দেখা মিলেছে আগেও।

১৯ মে বুধবার যুক্তরাষ্ট্রের আকাশে আবারও দেখা মেলে রহস্যময় ওই আলোর সারির। টেক্সাস থেকে উইসকনসিনের প্রত্যক্ষদর্শীরা স্থানীয় গণমাধ্যমে এ খবর জানিয়েছেন। এরপরই মাথা চাড়া দেয় রহস্য। পরে জানা যায়, এগুলো আসলে কৃত্রিম উপগ্রহ।

এদিকে ২০১৯-এর করা ওই ভিডিওটি প্রকাশ পায় সোশ্যাল মিডিয়ায়।  প্রকাশিত ভিডিওটি খতিয়ে দেখতে বিশেষ টাস্কফোর্স গঠন করেছে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়।