• ঢাকা
  • বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মার্চ ২৫, ২০১৯, ০৪:০৬ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৬, ২০১৯, ১০:১৯ পিএম

বাংলাদেশকে অপমান করলেন আফ্রিদি (ভিডিও) 

স্পোর্টস ডেস্ক
বাংলাদেশকে অপমান করলেন আফ্রিদি (ভিডিও) 

 

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে পাকিস্তান। এই সিরিজে সিনিয়র কয়েকজন ক্রিকেটারদের বিশ্রামে দেয়া নিয়ে পিসিবির সমালোচনা করেছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদি। তবে সমালোচনা করতে গিয়ে তিনি বাংলাদেশ দলকেও অপমান করে ছাড়লেন।

রোববার (২৪ মার্চ) অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে হারের পর এক সংবাদ সম্মেলনে আফ্রিদি শুধু বাংলাদেশকেই নয়, অপমান করেছেন জিম্বাবুয়ে দলকেও। 

আফ্রিদি বলেন, এই সিরিজ যদি বাংলাদেশ বা জিম্বাবুয়ের মতো র‍্যাংকিংয়ের ষষ্ঠ-সপ্তম বা অষ্টম দলের সঙ্গে হতো, তাহলে বিশ্বকাপের আগে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রামের একটা কারণ ছিল। কিন্তু বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার মতো একটি শক্তিশালী দলের সঙ্গে এটা মানা যায় না। 

তিনি বলেন, গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের পারফরম্যান্সের কারণে হয়তো আমরা বেশকিছু ম্যাচ জিততাম, যা বিশ্বকাপের আগে আমাদের আত্মবিশ্বাস বাড়াতে পারতো। আমার মনে হয় তারা দলের সঙ্গে থাকলেই ভালো হতো। এমন নয় যে তারা ১৫-২০ বছর ধরে ক্রিকেট খেলছে, তারা তো অল্প কিছুদিন আগে থেকে খেলছে। তাদের দলে রাখলে সম্ভবত ভালো হতো।’

বাংলাদেশকে অবজ্ঞা করে যখন আফ্রিদি কথাগুলো বলছিলেন, তখন পরিসংখ্যান ভিন্ন এক চিত্র তুলে ধরছে। ২০১৫ সালে ওয়ানডে সিরিজে টাইগারদের বিপক্ষে তারা ৩-০ ব্যবধানে হেরে হোয়াইটওয়াশ হয়েছিল। গত বছর এশিয়া কাপে পূর্ণ শক্তির পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ। গত চার বছরে এই দুই দল তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছে; যার দুইটিতে জয়ী দলের নামও বাংলাদেশ।  

র‍্যাংকিংয়ে বাংলাদেশ এখন রয়েছে সাতে,পাকিস্তান ছয়ে। র‍্যাংকিংয়ের ষষ্ঠ-সপ্তম বা অষ্টম স্থানে থাকা দল নিয়ে আফ্রিদির দম্ভোক্তি স্বাভাবিকভাবেই সমালোচনার খোরাক হয়ে উঠেছে।

আরএস 

ভিডিও দেখতে ক্লিক করুন এখানে: 

Islami Bank
ASUS GLOBAL BRAND