• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৯, ১২:২৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০১৯, ০৬:৪৭ পিএম

জুভেন্টাসের শিরোপা জয়, ইতিহাস গড়লেন রোনালদো 

স্পোর্টস ডেস্ক
জুভেন্টাসের শিরোপা জয়, ইতিহাস গড়লেন রোনালদো 

 

ফিওরেন্তিনাকে ২-১ গোলে হারিয়ে পাঁচ ম্যাচ হাতে রেখেই টানা অষ্টমবারের মতো ইতালিয়ান লীগ সিরি 'এ'র শিরোপা নিশ্চিত করে ফেলেছে জুভেন্টাস।

একইসঙ্গে প্রথম খেলোয়াড় হিসেবে ইংলিশ প্রিমিয়ার লীগ, লা লিগা ও সিরি 'এ'র শিরোপা জিতে নতুন এক ইতিহাস গড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

শনিবার (২০ এপ্রিল) আল্লিয়াঞ্জ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ৬ মিনিটেই অবশ্য গোল হজম করে বসেছিল তুরিনের বুড়িরা। নিকোলা মিলেনকোভিচের গোলে লিড পায় ফিওরেন্তিনা।৩৭ মিনিটের মাথায় মিরালেম পিয়ানিচের নেয়া কর্নার কিকে বল পেয়ে দুরূহ কোণ থেকে হেডে দারুণ এক গোল করে স্বাগতিকদের সমতায় ফেরান আলেক্স সান্দ্রো।  

এরপর ৫৩ ম্যাচের মিনিটে রোনালদোর নেয়া শট পেজেল্লার গায়ে লেগে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে জালে জড়িয়ে গেলে আত্মঘাতী গোলের সুবাদে এগিয়ে যায় জুভেন্টাস। শেষ পর্যন্ত এই গোলের ফলেই ম্যাচ শেষে শিরোপা জয়ের উল্লাসে ফেটে পড়ে অ্যালেগ্রির শিষ্যরা।

সিরি 'এ' তে ৩৩ ম্যাচ শেষে ৮৭ পয়েন্ট নিয়ে লীগ চ্যাম্পিয়ন হলো তুরিনের ক্লাবটি। এই নিয়ে মোট ৩৫টি শিরোপা জিতলো জুভেন্টাস। দ্বিতীয় সর্বোচ্চ ১৯ বার করে চ্যাম্পিয়ন হয়েছে এসি মিলান ও ইন্টার মিলান।   

আরআইএস 

Space for Advertisement