• ঢাকা
  • শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৯, ১২:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০১৯, ০৬:৪৯ পিএম

ঝড়ো সেঞ্চুরিতে ফর্মে ফিরলেন সৌম্য

স্পোর্টস ডেস্ক
ঝড়ো সেঞ্চুরিতে ফর্মে ফিরলেন সৌম্য

 

ঢাকা প্রিমিয়ার লীগে মাত্র দু'দিন আগে প্রাইম ব্যাংকের বিপক্ষে শূন্য রান করে আউট হয়েছিলেন সৌম্য সরকার। বিশ্বকাপ স্কোয়াডে ডাক পাওয়ার পরেও তার ধারাবাহিক অফ ফর্ম নিয়ে টিম ম্যানেজমেন্ট বেশ চিন্তিত হয়ে পড়েছিল। যদিও ওইদিন বিসিবির ডিরেক্টর ও আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন বলেছিলেন, ফর্ম ইজ টেম্পারারি ক্লাস ইজ পারমানেন্ট। সৌম্যর উপরে আমার আস্থা আছে, সে ফর্মে ফিরবে।

রোববার (২১ এপ্রিল) বিকেএসপির তিন নম্বর মাঠে লিজেন্ডস অফ রূপগঞ্জের বিপক্ষে যেন শুধু সুজনের আস্থার প্রতিদানই দিলেন না সৌম্য, স্বস্তি ফেরালেন টিম ম্যানেজমেন্টের সঙ্গে যুক্ত সবাইকে এবং জানান দিলেন বিশ্বকাপ স্কোয়াডে তাকে রাখার যৌক্তিকতা।

নিজের স্বভাবজাত আক্রমণাত্মক ব্যাটিং করা সৌম্য ৭৯ বলে ১৫টি চারের পাশাপাশি ২টি ছক্কা হাঁকিয়ে ১০৬ রানের ঝড়ো ইনিংস খেলে বুঝিয়ে দিলেন বিশ্বকাপের মতো বড় মঞ্চে নিজেকে মেলে ধরার জন্য তিনি প্রস্তুত আছেন। 

৩৯ বলে নিজের ফিফটি তুলে নেন সৌম্য, যা এবারের আসরে তার প্রথম ফিফটি। পরের ৫০ রান তুলেছেন আরও দ্রুত, মাত্র ৩২ বল। নাবিল সামাদের বলে ১ রান নিয়ে নিয়ে ৭১ বলে সেঞ্চুরি তুলে নেন পেরিস্কুপ শটের জনক সৌম্য।

অথচ চলতি ডিপিএলে আবাহনীর হয়ে আগের ১১ ম্যাচে খেলা সৌম্য করেছিলেন মোটে ১৯৭ রান। ব্যাট হাতে তিনি একেবারেই ফর্মে ছিলেন না। তাতে কি, আসল সময়ের আগে তো ঠিকই জ্বলে উঠেছে সৌম্যর ব্যাট। বিশ্বকাপে এমনটি অব্যাহত থাকলে প্রতিপক্ষ বোলারদের জন্য তা নাজেহাল হওয়ার কারণ হবে এবং বাংলাদেশের জয়ের রাস্তাকে সহজ করবে, তা নিয়ে সন্দেহের অবকাশ নেই। ব্যাট হাতে রানের ধারাবাহিকতা ধরে রাখাটাই এখন তার জন্য বড় চ্যালেঞ্জ। 

আরআইএস