• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৯, ০৫:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০১৯, ১২:২৯ এএম

‘বিশ্ব ফুটবলে মেয়েরা বাংলাদেশকে পরিচিত করে তুলবে’

‘বিশ্ব ফুটবলে মেয়েরা বাংলাদেশকে পরিচিত করে তুলবে’
ঢাকা ইন্টার কন্টিনেন্টাল বল রুমে স্পিকার শিরীন শারমিন চৌধুরী -ছবি

জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নৈপুণ্যের স্বাক্ষর রেখে বিশ্ব ফুটবলে মেয়েরা বাংলাদেশকে পরিচিত করে তুলবে। এ টুর্নামেন্টে বাংলাদেশদলের সফলতা অন্য মেয়েদের জন্য প্রেরণার উৎস হয়ে থাকবে।

রোববার (২০ এপ্রিল) ঢাকা ইন্টার কন্টিনেন্টাল বল রুমে ‘Bangamata Under-19 Womens International Gold Cup Trophy unveiling Ceremony’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় স্পিকার অংশগ্রহণকারী দলগুলোকে বাংলাদেশে স্বাগত জানিয়ে বলেন, ক্রীড়া ক্ষেত্রে আমাদের মেয়েরা ভালো করছে। বিশ্বের বুকে বাংলাদেশের জন্য সন্মান ও গৌরব বয়ে আনছে।

 স্পিকার শিরীন শারমিন চৌধুরী -ছবি

তিনি বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব একজন মহিয়সী নারী। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী। তিনি বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রামী জীবনে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। বাঙালির অধিকার প্রতিষ্ঠা ও স্বাধীনতা অর্জনে তার গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। বঙ্গমাতার নামে মেয়েদের আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট আয়োজন বিশেষভাবে অভিনন্দনযোগ্য। যেহেতু মেয়েদের জন্য এ টুর্নামেন্ট তাই এটা আরও বেশি তাৎপর্য বহন করে।

অনুষ্ঠানে বাফুফে এর সিনিয়র সহ সভাপতি ও টুর্নামেন্ট লোকাল কমিটি চেয়ারম্যান আবদুস সালাম মূর্শেদী, সিনিয়র সহ সভাপতি কাজী নাবিল আহমেদ, ফিফা এএফসি'র মহিলা কমিটির সদস্য মাহফুজা আক্তার কিরণ,স্পন্সর প্রতিষ্ঠান কে স্পোর্টস এর সিইও ফাহাদ করিম, মিডিয়া পার্টনার আরিটিভির সৈয়দ আশিক রহমান বক্তব্য রাখেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর ব্যবস্থাপনায় সোমবার (২২ এপ্রিল) ঢাকায় শুরু হবে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। বঙ্গমাতার নামে এবারই প্রথম এ ধরনের টুর্নামেন্ট হতে যাচ্ছে। বাংলাদেশসহ ৬টি দেশ এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে।

টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে রয়েছে লাওস, তাজিকিস্তান ও মঙ্গোলিয়া। ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, আরব আমিরাত ও কিরগিজস্তান। ২২ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত হবে গ্রুপ পর্বের ম্যাচগুলো। ২৯ ও ৩০ এপ্রিল হবে দুটি সেমিফাইনাল। আর ৩ মে হবে ফাইনাল। টুর্নামেন্টের খেলাগুলো প্রতিদিন সন্ধ্যা ৬ টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু হবে। 

 

এমএ/একেএস