• ঢাকা
  • শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৯, ০৬:০৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০১৯, ০৬:০৬ পিএম

শ্রীলঙ্কার খবরে আমি অসাড় হয়ে গিয়েছি : তামিম 

স্পোর্টস ডেস্ক
শ্রীলঙ্কার খবরে আমি অসাড় হয়ে গিয়েছি : তামিম 

 

শ্রীলঙ্কায় রোববার (২১ এপ্রিল) সকালের ৬টি সিরিজ বোমা বিস্ফোরণের পর নিরাপত্তা ব্যবস্থার মধ্যেই পর পর আরও দুটি বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৮৮ জন নিহতের খবর পাওয়া গেছে। আরও হয়েছেন প্রায় ৪৫০ জন।

এ ঘটনার পরপর সারা দেশজুড়ে অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করেছে লঙ্কান সরকার। একইসঙ্গে সারাদেশে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধের ঘোষণাও দেয়া হয়েছে।

ভয়াবহ এই বোমা হামলার ঘটনার পর ক্রীড়াঙ্গনের সঙ্গে সংশ্লিষ্ট অনেকেই গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তাদের মধ্যে রয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল। 

নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্ট থেকে শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনায় শোকস্তব্ধ তামিম লিখেছেন,‘শ্রীলঙ্কার বিভিন্ন স্থানে বোমা বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত অনেকএর মৃত্যুর কথা শুনে আমি অসাড় হয়ে গিয়েছি। এমন ধরনের নৃশংস কর্মের এই পৃথিবীতে কোনো স্থান নেই এবং এ ঘটনা আমাদের ভালবাসার এবং মানবতার অনুভূতি প্রতিস্থাপন করবে না।’  

গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর গুলিতে বাংলাদেশিসহ বিভিন্ন দেশের অনেক নাগরিক নিহত হন। ওই ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচে যান বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা। সেই নৃশংস ঘটনায় অনেকের মতো লাশের স্তূপ দেখাদের একজন ছিলেন তামিম ইকবাল। তিনি জানিয়েছিলেন, মাত্র ৩০ সেকেন্ডের জন্য বেঁচে গিয়েছিল টাইগার ক্রিকেটাররা।    

প্রসঙ্গত, আজ স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে শ্রীলঙ্কার ৩টি গির্জা ও ৩টি হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। এরপর কলম্বোর দেহিওয়ালা চিড়িয়াখানায় বিস্ফোরণে মারা যান দুইজন। এর কিছু সময় পর দেমাতো গোদার মহাভিলা রোডের একটি আবাসিক এলাকায় ছোট ছোট তিনটি বিস্ফোরণ ঘটে।

আরআইএস