• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ১০:৫১ এএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০১৯, ০৮:১৬ পিএম

দুর্নীতিমুক্ত বিশ্বকাপের লক্ষ্যে ভিন্ন পথে আইসিসি 

স্পোর্টস ডেস্ক
দুর্নীতিমুক্ত বিশ্বকাপের লক্ষ্যে ভিন্ন পথে আইসিসি 

২০১৯ ক্রিকেট বিশ্বকাপকে দুর্নীতিমুক্ত রাখতে এবার ভিন্ন পথ অবলম্বন করতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। টুর্নামেন্টকে দুর্নীতিমুক্ত রাখতে এই প্রথমবারের মতো অংশ নিয়ে যাওয়া ১০ দলের প্রত্যেকটির সঙ্গে একজন করে দুর্নীতি বিরোধী কর্মকর্তা নিয়োগ করা হবে। 

‘ডেইলি টেলিগ্রাফ’ পত্রিকায় প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে, বিশ্বকাপের আগে ওয়ার্ম আপ ম্যাচ থেকে টুর্নামেন্টের শেষ পর্যন্ত অংশগ্রহণকারী সব দলের সঙ্গে আইসিসি একজন করে দুর্নীতি বিরোধী কর্মকর্তা নিয়োগ করবে।

রিপোর্টে বলা হয়, পুরো টুর্নামেন্টে দলের সঙ্গে থাকা মানে দুর্নীতি বিরোধী কর্মকর্তারা এমন জায়গায় থাকবেন যেখানে থেকে যেকোনো প্রকার দুর্নীতি সম্পর্কে আঁচ করা যায়। তারা খেলোয়াড় এবং ব্যাক রুম স্টাফদের কাছাকাছি থাকবেন, যাতে যেকোনো ধরনের সন্দেহজনক আচরণ বুঝতে পারা যায়। 

রিপোর্টটিতে আরও বলা হয়েছে, ‘আইসিসির দুর্নীতি বিরোধী কমিটি আগে প্রতিটি ভেন্যুতে একজন করে কর্মকর্তা নিয়োগ করতো। অর্থাৎ একটি টুর্নামেন্টে দলগুলোকে একাধিক কর্মকর্তার সঙ্গে কার্যক্রম চালাতে হতো।’

ম্যাচ ফিক্সিং ও দুর্নীতিমুক্ত বিশ্বকাপ আয়োজনে এবং খেলোয়াড় ও আকসুর মধ্যে সুসম্পর্ক তৈরি আইসিসি দুর্নীতি বিরোধী কমিটির পদক্ষেপ হিসেবে এখন একটি দলের সঙ্গে একজন কর্মকর্তা নিয়োগ করা হবে। যিনি অনুশীলন ম্যাচ থেকে শুরু করে টুর্নামেন্ট শেষ পর্যন্ত থাকবেন। অর্থাৎ খেলোয়াড়দের সঙ্গে একই হোটেলে থাকবেন এবং অনুশীলন ও ম্যাচের সময় এক সঙ্গে ভ্রমণ করবেন।

সূত্র: বাসস

আরআইএস 

Islami Bank
ASUS GLOBAL BRAND