• ঢাকা
  • বুধবার, ২২ মে, ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ০২:১৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০১৯, ০৮:১৭ পিএম

বিশ্বকাপ ২০১৯ 

ভারত-পাকিস্তান ম্যাচে নিষিদ্ধ আনুশকা! 

স্পোর্টস ডেস্ক
ভারত-পাকিস্তান ম্যাচে নিষিদ্ধ আনুশকা! 
ভিরাট কোহলি ও আনুশকা শর্মা। ফাইল ফটো

আর মাত্র ১৫ দিন পর শুরু হতে যাচ্ছে বসতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসর। বিশ্বকাপে ক্রিকেটারদের স্ত্রী-সন্তান ও বান্ধবীদের গ্যালারিতে উপস্থিত থাকা ও হোটেলে অবস্থান করা খুবই পরিচিত একটি দৃশ্য।

তবে এবারের বিশ্বকাপে ক্রিকেটারদের স্ত্রী ও বান্ধবীদের উপস্থিত থাকার ব্যাপারে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) বেশকিছু বিধি-নিষেধ জারি করেছে । নতুন এই সিদ্ধান্ত অনুযায়ী বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে উপস্থিত থাকতে পারবেন না টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলির স্ত্রী এবং বলিউড তারকা আনুশকা শর্মা।

ভারতের সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, বিসিসিআইয়ের সিদ্ধান্ত অনুযায়ী বিশ্বকাপে দেশটির প্রথম ম্যাচের ২১ দিন পর ক্রিকেটারদের সঙ্গে যোগ দিতে পারবেন তাদের স্ত্রী ও বান্ধবীরা। 

আগামী ৫ জুন সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপে নিজেদের মিশন শুরু করবে ভারত। বিসিসিআইয়ের করা নিয়ম অনুসারে ২১ দিনের ক্ষণ গণনা এদিন থেকেই শুরু হবে। 

বিশ্বকাপে ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৬ জুন ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। ২১ দিনের ভেতর দিনটি পড়ে যাওয়ায় ভারত-পাকিস্তাম ম্যাচে গ্যালারিতে থাকতে পারছেন না বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী আনুশকা শর্মা।

শুধুমাত্র আনুশকাই নয়, প্রকৃতপক্ষে ভারতীয় দলের কোনো ক্রিকেটারের স্ত্রী ও বান্ধবীরাই ২১ দিনের মধ্যে তাদের প্রিয়তমর কাছে ঘেঁষতে পারবেন না। ফলে পাকিস্তানের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা যে রোমান্টিক মানসিকতায় খুব একটা থাকছেন না, তা বলাই যায়।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি ভারতের জম্মু–কাশ্মীরের পুলওয়ামা জেলায় সিআরপিএফ–এর বাসে আত্মঘাতী বিস্ফোরণে ৪২ পুলিশ সদস্য নিহত হন। এ ঘটনায় ভারত তার প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তানকে দায়ী করেছিল। পরে কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে ভারতীয় বিমান বাহিনী বালাকোটের ‘জঙ্গি ঘাঁটিতে’ তুমুল হামলা চালায়। যদিও পাকিস্তান এ হামলার বিষয়টি প্রত্যাখ্যান করেছিল। 

দুই দেশের সম্পর্কের অবনতির ফলে বিশ্বকাপে তাদের ম্যাচ চরম অনিশ্চয়তার ভেতর পড়ে যায়। আইসিসি সাফ জানিয়ে দেয় চুক্তি অনুযায়ী ভারত এই ম্যাচ খেলতে বাধ্য।

শেষ পর্যন্ত অনিশ্চয়তার কালো মেঘ কেটেছে। সবকিছু ঠিক থাকলে আবারো দর্শকরা দেখবে ভারত-পাকিস্তান ম্যাচ। এই ম্যাচটিকে শুধুমাত্র একটি খেলা হিসেবে নয়, দুই দলই যুদ্ধই মনে করছে। হয়তো খেলোয়াড়দের যুদ্ধাংদেহী মানসিকতা ধরে রাখতেই বিসিসিআই বিশ্বকাপ শুরুর প্রথম ২১ দিন তাদের ক্রিকেটারদের ধারের কাছে স্ত্রী ও বান্ধবীদের যেতে দেবে না! 

আরআইএস 

Space for Advertisement