• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ০২:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০১৯, ০৯:০০ পিএম

নিষেধাজ্ঞার মুখে পড়ছে ম্যানচেস্টার সিটি!

স্পোর্টস ডেস্ক
নিষেধাজ্ঞার মুখে পড়ছে ম্যানচেস্টার সিটি!

অর্থ লেনদেনে উয়েফাকে সঠিক তথ্য না দেয়ায় বড় ধরনের বিপদে পড়তে চলেছে কয়েকদিন আগেই ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা জেতা ম্যানচেস্টার সিটি। 

গত বছরের শুরুর দিকে জার্মান মিডিয়া ফুটবল লিকসের প্রতিবেদনে ম্যানসিটির আর্থিক অসঙ্গতির বিষয়টি প্রথমবারের মতো উঠে আসে। এরপর থেকেই চাপের মুখে রয়েছে ক্লাবটি।

অভিযোগ প্রমাণিত হলে সামনের মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগ খেলতে পারবে না সিটিজেনরা। ইপিএলেও পড়তে পারে নিষেধাজ্ঞায়। বন্ধ হয়ে যেতে পারে দলটির প্লেয়ার ট্রান্সফারও। তবে ম্যানসিটি কর্তৃপক্ষ অবশ্য বলছে ক্লাবের বদনাম করতেই এসব মিথ্যা অভিযোগ তাদের বিরুদ্ধে আনা হয়েছে।

ইপিএলের মৌসুম শেষে এখন নাকি সিটির বিরুদ্ধে বড় পরিসরে তদন্ত শুরু হয়েছে। উয়েফার তদন্তকারী কর্মকর্তা ভেস লেতের্মের তত্ত্বাবধানে খুব দ্রুতই নাকি ইউরোপিয়ান ফুটবলের গভর্নিং কাউন্সিলে সিটিজেনদের আর্থিক লেনদেনের হিসাবের রিপোর্ট উপস্থাপন করা হবে।

রিপোর্টের ভিত্তিতে ম্যানসিটির বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নেয়ার আবেদন করবে উয়েফা। সেটা হতে পারে ইংল্যান্ডের অন্যতম সেরা ক্লাবটিকে চ্যাম্পিয়ন্স লীগ থেকে এক মৌসুমের জন্য নিষিদ্ধ করে দেয়া। ক্লাবটির মালিক আরব আমিরাতের অন্যতম ধনী শেখ মনসুর বিন জায়েদ আল নাহিয়ানের বিরুদ্ধেও নেয়া হতে পারে আইনি পদক্ষেপ। 

নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, আগামী মৌসুম কিংবা ২০২০-২১ মৌসুমের জন্য নিষিদ্ধ করা হতে পারে ম্যানচেস্টার সিটিকে।
 
আরআইএস 

Islami Bank
ASUS GLOBAL BRAND