• ঢাকা
  • শনিবার, ২৫ মে, ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ০৭:১৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৬, ২০১৯, ০১:২৩ এএম

আয়ারল্যান্ডের সংগ্রহ ২৯২, রাহীর ৫ উইকেট 

ক্রীড়া ডেস্ক
আয়ারল্যান্ডের সংগ্রহ ২৯২, রাহীর ৫ উইকেট 

ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ম্যাচে পল স্টার্লিংয়ের ১৩০ ও উইলিয়াম পোর্টারফিল্ডের ৯৪ রানের দারুণ দুটি ইনিংসের উপর ভর করে বাংলাদেশের বিপক্ষে ২৯২ রানের লড়াকু সংগ্রহ পেয়েছে আয়ারল্যান্ড। বাংলাদেশের হয়ে বোলিংয়ে কেউ তেমন সুবিধা করতে না পারলেও, দ্বিতীয় ওয়ানডে খেলতে নামা আবু জায়েদ রাহী পকেটে পুরেছেন ৫ উইকেট।

ডাবলিনের ক্লনটর্ফ ক্রিকেট ক্লাবে আজ বুধবার (১৫ মে) টসে জিতে ব্যাট নেমে দলীয় ২৩ রানে প্রথম উইকেট হারায় আয়ারল্যান্ড। একাদশে ফেরা রুবেল হোসেনের সুইংয়ে পরাস্ত হয়ে সাজঘরে ফেরেন জেমস ম্যাককোলাম। স্বাগতিকরা তাদের দ্বিতীয় উইকেট হারায় ৫৯ রানে। আয়ারল্যান্ডের টপ অর্ডার ব্যাটসম্যান অ্যান্ড্রু ব্যালবার্নিকে ব্যক্তিগত ২০ রানে ফিরিয়ে দিয়ে ওয়ানডে ক্যারিয়ারে প্রথম উইকেট শিকারের আনন্দে মাতেন আবু জায়েদ রাহী। 

এরপর আরও ৪ উইকেট শিকার করেন রাহী। তবে মাঝের ওভারগুলোতে বাংলাদেশের বোলারদের পাত্তা না দিয়ে রান তুলতে থাকেন ওপেনার পল স্টার্লিং ও উইলিয়াম পোর্টারফিল্ড। মোসাদ্দেক হোসেন ও সাকিব আল হাসানের পরপর দুই বলে জীবন পাওয়া স্টার্লিং তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারে নিজের ৭ম সেঞ্চুরি। 

সেঞ্চুরি পেতে পারতেন পোর্টারফিল্ডও। তবে ৯৪ রান করে রাহীর দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি। শতক তুলে নিয়ে স্টার্লিংও বিদায় নেন ওই রাহীর বলে লিটন দাসের তালুবন্দী হয়ে। শেষতক, মিডল অর্ডার ব্যাটসম্যানরা দায়িত্ব নিয়ে ইনিংস শেষ করতে না পারায় ৩০০ পেরোনোর আগেই থেমে যেতে হয় আইরিশদের। ইনিংসের শেষের ওভারে মাত্র ২ রান খরচায় ২ উইকেট তুলে নেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। 

এসএইচএস 

 

Space for Advertisement