• ঢাকা
  • শনিবার, ২৫ মে, ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ০৯:১০ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০১৯, ০৯:১০ পিএম

বিশ্বকাপের নড়বড়ে জায়গা পোক্ত করলেন রাহী  

ক্রীড়া ডেস্ক
বিশ্বকাপের নড়বড়ে জায়গা পোক্ত করলেন রাহী  
আবু জায়েদ রাহী - ছবি : টুইটার

আবু জায়েদ রাহীকে নিয়ে কত জলঘোলাই না হলো! কখনো একদিনের আন্তর্জাতিক ম্যাচ না খেলা বোলারকে কেন সরাসরি বিশ্বকাপ স্কোয়াডে নিয়ে নেয়া হলো এ প্রশ্নের উত্তর দিতে দিতে হাপিত্যেশ হতে হয়েছে বাংলাদেশের নির্বাচক থেকে শুরু করে সংশ্লিষ্ট সবাইকে। 

শেষ পর্যন্ত রাহী বিশ্বকাপ দলে থাকবেন কিনা এ নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে প্রশ্ন করায় তিনি জবাব দিয়েছিলেন, কাউকে সুযোগ না দিয়ে বাদ দেয়া ঠিক হবে না। সুযোগ রাহী পেয়েছিলেন ত্রিদেশীয় সিরিজের আগের ম্যাচেই, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। তবে ৯ ওভার বল করে ৫৬ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। নিন্দুকরা তেঁতে উঠেছিলো আবার। পায়ের তলায় মাটি হয়তো রাহীও একটু একটু করে হারাতে বসেছিলেন ! 

কিন্তু দেয়ালে পিঠ ঠেকে যাওয়া রাহী দ্বিতীয় সুযোগে ঠিকই ঘুরে দাঁড়ালেন। বাংলাদেশের হয়ে ওয়ানডেতে শেষবার কোনো ফাস্ট বোলার ৫ উইকেট নিয়েছিলেন সেই ২০১৫ সালের নভেম্বরে। জিম্বাবুয়ের বিপক্ষে মুস্তাফিজুর রহমানের নেয়া সেই ফাইফারের পর কেটে গেছে প্রায় সাড়ে তিন বছর। ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই আইরিশদের বিপক্ষে ৫ উইকেট নিয়ে সেই অপেক্ষা ঘোচালেন রাহী। 

এ ছাড়াও আইরিশদের বিপক্ষে ৫ উইকেট তুলে নিয়ে বেশ কয়েকটি কীর্তিও গড়েছেন রাহী। এই যেমন রাহীর এই পারফরম্যান্স আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের বোলারদের মধ্যে সেরা। ১০ম বাংলাদেশি পেসার হিসেবে হিসেবে ৫ উইকেট নেয়া বোলারও এখন রাহী। এ ছাড়াও চলতি বছর ওয়ানডেতে বাংলাদেশের হয়ে একমাত্র ৫ উইকেট নেয়া বোলারও এখন তিনি। 
 
আজ বুধবার (১৫ মে) ক্লনটার্ফে নতুন বল হাতে তুলে নেয়া রাহী করেছেন ৯ ওভার। এর মধ্যে একটু খরুচে (৫৮ রান) বোলিং করলেও নিয়েছেন ৫ উইকেট। ওভার প্রতি রাহী রান দিয়েছেন ৬.৪৪। ইকোনমিটা একটু বেশি মনে হলেও স্লগ ওভার ঠিকই তিনি চেপে ধরেছিলেন আইরিশ ব্যাটসম্যান। নতুবা তাদেরও দলীয় স্কোর ছাড়াতে পারতো তিন শ।  
 
এবার রাহীর শিকার উইকেটগুলোর দিকে ফিরে তাকানো যাক। আজকের ম্যাচের সেঞ্চুরিয়ান পল স্টারলিং, গত ম্যাচের সেঞ্চুরিয়ান অ্যান্ড্রু বালবির্নি, হার্ড হিটার কেভিন ও'ব্রায়ান, ৯৪ রান করে সেঞ্চুরির দিকে এগোতে থাকা পোর্টারফিল্ড ও উইকেটরক্ষক ব্যাটসম্যান গ্যারি উইলসন - সবার উইকেটই নিয়েছেন রাহী। তার কারণেই এক সময় ৩৩০-৩৪০ এর দিকে এগোতে থাকা আইরিশ ইনিংসটা থেমে গেছে ২৯২তেই।

এদিকে রাহীর এই পারফরম্যান্সের পর ফের আলোচনার টেবিলে ঝড়! তবে কী বিশ্বকাপ দলের জায়গাটা পাকাপোক্ত করলেন আবু জায়েদ রাহী? অন্তত নিজের দ্বিতীয় ম্যাচেই ৫ উইকেট শিকার করার পর সকলকে সেই বার্তায় যেন দিয়ে রাখলেন সিলেটী এই পেসার।  

এমএইচএস

Space for Advertisement