• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২৩, ২০১৯, ০৮:৩৫ এএম
সর্বশেষ আপডেট : মে ২৩, ২০১৯, ০৯:০০ এএম

ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ যাত্রা শুরু

ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ যাত্রা শুরু
ফিরেছেন স্মিথ-ওয়ার্নার, এগিয়ে চলছে অস্ট্রেলিয়ার জয়রথও। ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়া

হ্যাম্পশায়ারে বিশ্বকাপের অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার হয়ে এদিনও ছন্দে ছিলেন নিষেধাজ্ঞা কাটিয়ে জাতীয় দলের স্কোয়াডে ফেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ। ৭৬ বল খেলে ৮২ রান করেছেন সাবেক এই অজি অধিনায়ক।  

শুরুতে ব্যাট করতে নেমে ৪৬ ওভার ২ বলে স্কোরবোর্ডে ২২৯ রান তুলতেই অলআউট হয় ক্যারিবিয়রা। ওয়েস্ট ইন্ডিজ দলে ছিলেন না বিধ্বংসী ওপেনার ক্রিস গেইল। দলের হয়ে অর্ধশতক আসে এভিন লুইস ও কার্লোস ব্রাথওয়েটের ব্যাট থেকে। গ্লেন ম্যাক্সওয়েলের  বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ার আগে ৫৬ বল খেলে তিনি করেছেন ৫০ রান। ব্রাথওয়েট ৬৪ বলে ৬০ রান করে বেহরেনডর্ফের বলে শন মার্শকে ক্যাচ দিয়ে ফেরেন। ক্যারিবিয়দের হয়ে দারুণ ফর্মে থাকা ওপেনার শাই হোপ ফিরে যান মাত্র ২১ রান করে। অজি বোলারদের মধ্যে মিচেল স্টার্ক, নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স ও গ্লেন ম্যাক্সওয়েল নিয়েছেন ২টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ২৩০ রানের লক্ষ্য ৩৩ ওভার ২ বলে মাত্র ৩ উইকেটে হারিয়েই টপকে যায় অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথের ৭৬ ও শন মার্শের অপরাজিত ৫৫ রানে ভর করে সহজ জয় পায় অজিরা। তবে আন্দ্রে রাসেলের বাউন্সার হেলমেটে আঘাত করলে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যান ওপেনার উসমান খাজা।  তিন নম্বরে নেমে মাত্র ১২ রান করে ফিরেছেন ডেভিড ওয়ার্নার। ক্যারিবিয়দের পক্ষে ক্রেগ ব্রাথওয়েট, ওশেন থমাস ও রেমন্ড রেইফার নিয়েছেন একটি করে উইকেট।  

এমএইচএস