• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৩, ২০১৯, ১১:২৭ এএম
সর্বশেষ আপডেট : মে ২৩, ২০১৯, ১১:৩০ এএম

ওয়ার্নারের স্ত্রীকেও ব্যঙ্গ করতে ছাড়েনি ইংলিশ সমর্থকরা !  

ওয়ার্নারের স্ত্রীকেও ব্যঙ্গ করতে ছাড়েনি ইংলিশ সমর্থকরা !  

আসছে বিশ্বকাপ ও অ্যাশেজে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে বিদ্রূপ করতে ৯টি বিদ্রূপাত্মক গান রচনা করেছে ইংল্যান্ড ক্রিকেট দলের সমর্থক দল 'বার্মি আর্মি'। কিংবদন্তি ইংলিশ অলরাউন্ডার ইয়ান বোথামও সম্প্রতি ইংল্যান্ডে অবস্থিত অস্ট্রেলিয়ান হাইকমিশনে দেয়া এক বক্তব্যে সে গানগুলোর প্রতি ইঙ্গিত করে বলেছেন, ওয়ার্নারের জন্য ইংল্যান্ডে বেশ কঠিন সময় অপেক্ষা করছে। 

দক্ষিণ আফ্রিকার কেপটাউনে গত বছর মার্চে বল টেম্পারিং কেলেঙ্কারিতে অভিযুক্ত হন এই দুই অজি ক্রিকেটার। অভিযোগ প্রমাণিত হলে ১ বছরের নিষেধাজ্ঞার খাঁড়া এসে পড়ে তাদের ওপরে। বিশ্বকাপ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন স্মিথ-ওয়ার্নার। তবে এজন্য চিরপ্রতিদ্বন্দী ইংল্যান্ডের সমর্থকরা তাদের ছেড়ে কথা বলবেই বা কেন! চরম প্রতিপক্ষের এমন কুকীর্তির কথা জেনে তাদের খোঁচা দেয়ার সুযোগ ছাড়ছে না তারা। ওয়ার্নারদের দুয়োধ্বনি শোনাতে সব ধরণের প্রস্তুতি নিয়ে ফেলেছে তারা। তাদের ব্যঙ্গ করে গানও লিখে ফেলেছে বার্মি আর্মিদের দল, তাও আবার ১-২টি নয়; ৯টি! 

ওইসব গানে ওয়ার্নারের স্ত্রী ক্যান্ডিসকেও ব্যঙ্গ করা হয়। ওয়ার্নারের স্ত্রীর সাবেক প্রেমিক অস্ট্রেলিয়ান রাগবি খেলোয়াড় বিল উইলিয়ামসের সাথে তার সম্পর্কের দিকে ইঙ্গিত করা হয়েছে সেসব গানে। 

ইয়ান বোথাম আরও বলেন, 'ওয়ার্নার যখন মাঠ ছেড়ে প্যাভিলিয়নের দিকে যাবেন, তখন মনে হয় না তিনি দর্শকদের এ দুয়োধ্বনি উপেক্ষা করতে পারবেন।' 

স্মিথ ও ওয়ার্নারকে ব্যঙ্গ করে ইংল্যান্ড সমর্থকদের গান এবারই প্রথম নয়। বল টেম্পারিং কেলেঙ্কারি জানাজানি হওয়ার সময় তারা একটি গানের লিরিক্স নিজেদের ফেসবুক পেজে পোস্ট করে।

অস্ট্রেলিয়ান দলের বিশ্বকাপ ফটোশ্যুটের ছবি গুলো দিয়েও মিম বানিয়েছে বার্মি আর্মিরা। সেখানে বলের পরিবর্তে এডিট করে লাগিয়ে দেয়া হয়েছে শিরিষ কাগজ!   

সূত্র: ডেইলি মেইল

এমএইচএস