• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২৫, ২০১৯, ০২:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৫, ২০১৯, ০২:৪১ পিএম

স্টিভ ওয়াহর চোখে ২০১৯ বিশ্বকাপের সেরা তিন ব্যাটসম্যান 

স্টিভ ওয়াহর চোখে ২০১৯ বিশ্বকাপের সেরা তিন ব্যাটসম্যান 

ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের বাকি আর মাত্র ৫ দিন। এ পর্যায়ে এসে আসন্ন বিশ্বকাপের সেরা তিন ব্যাটসম্যানকে বেছে নিলেন অস্ট্রেলিয়ান ব্যাটিং কিংবদন্তি স্টিভ ওয়াহ। বিশ্বকাপের মঞ্চে মোট ৪টি সেঞ্চুরি রয়েছে ওয়াহর। ১৯৯৯ বিশ্বকাপজয়ী অজি দলের সদস্যও ছিলেন তিনি। 

ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে সাক্ষাৎকারে এই কিংবদন্তি দিয়েছেন তার চোখে এই বিশ্বকাপের সেরা ৩ ব্যাটসম্যানের তালিকা। নিঃসন্দেহে তালিকায় সবার উপরে আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ওয়াহ বলেন, 'কোহলিই এক নম্বর, সন্দেহ নেই।' 

আসন্ন বিশ্বকাপ হতে যাচ্ছে বিরাট কোহলির ক্যারিয়ারের তৃতীয় বিশ্বকাপ। রিকি পন্টিংসহ অনেক গ্রেট ক্রিকেটারদের মতেই কোহলি হলেন সর্বকালের সেরা ওয়ানডে ক্রিকেটার। ২২৩ ইনিংস খেলে এর মধ্যেই ৪১টি সেঞ্চুরি তুলে নিয়েছেন কোহলি। ৬০ ছুঁইছুঁই গড়টা এযাবতকালের যেকোনো প্রতিষ্ঠিত ওয়ানডে ব্যাটসম্যানের চেয়ে বেশি।  

স্টিভ ওয়াহর দ্বিতীয় বাছাই হলেন ইংল্যান্ড উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে আছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে ক'দিন আগেই ৫০ বলে করেছেন সেঞ্চুরি। ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেছিলেন ৭৭ বলে ১৫০ রানের ইনিংস। উইকেটের চারদিকে শট খেলতে পারেন বাটলার। ইংল্যান্ডের ওয়ানডে র‍্যাংকিংয়ে এক নম্বরে ওঠার পেছনে তার অবদান অনেকখানি। 

তৃতীয় ব্যাটসম্যান হিসেবে স্টিভ ওয়াহ বেছে নিয়েছেন স্বদেশী ডেভিড ওয়ার্নারকে। তিনি বলেন, 'তিন নম্বরে অ্যারন ফিঞ্চ কিংবা ডেভিড ওয়ার্নারের যে কাউকেই নেয়া যেত। তবে আমি ওয়ার্নারকেই বেছে নেবো।'। ফিঞ্চ ও ওয়ার্নার মিলে ঘরের মাঠে ২০১৫ বিশ্বকাপে গড়ে তুলেছিলেন অভেদ্য এক উদ্বোধনী জুটি। তাদের অসাধারণ ধারাবাহিক পারফরম্যান্স অজিদের বিশ্বকাপ জয়ে রেখেছিলো বড় ভূমিকা। আইপিএলে সদ্য সমাপ্ত মৌসুমে ১২ ম্যাচ খেলে ৬৯২ রান করেছেন ওয়ার্নার। তার এ দানবীয় পারফরম্যান্স যদি বিশ্বকাপেও অব্যাহত থাকে তবে প্রতিপক্ষ বোলারদের জন্য দুর্ভোগই অপেক্ষা করছে!     

এমএইচএস