• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৫, ২০১৯, ০৬:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৫, ২০১৯, ০৬:৩৪ পিএম

নিউজিল্যান্ডের সাফল্যের গোপন রহস্য ফাঁস করলেন হেনরি! 

নিউজিল্যান্ডের সাফল্যের গোপন রহস্য ফাঁস করলেন হেনরি! 

আর মাত্র কয়েকদিন পর বসতে যাওয়া বিশ্বকাপ ক্রিকেটে নিউজিল্যান্ডের সাফল্য কীভাবে আসবে তার গোপন রহস্য নিয়ে কথা বলেছেন দলটির ফাস্ট বোলার ম্যাট হেনরি।

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে ম্যাট হেনরি বলেন, বিশ্বকাপে দলের সবচেয়ে বড় শক্তির জায়গা বোলিং গ্রুপ। তাতে আমাদের ভূমিকা পরিষ্কার হয়ে যাচ্ছে। এটাই আমাদের সাফল্যের জন্ম দিতে পারে। টিম (সাউদি) এবং ট্রেন্ট (বোল্ট) নিউজিল্যান্ডের সেরা বোলিং জুটি। তাদের এই গ্রুপে থাকাটা সবচেয়ে রোমাঞ্চকর ব্যাপার। 

শুধু বোলিং নয়, দলের ব্যাটিং অর্ডার নিয়েও উচ্ছ্বাস প্রকাশ করেছেন হেনরি। তিনি বলেন, এখন ব্যাটিং অর্ডার গভীর থেকে গভীরতর হয়েছে। তার মানে দাঁড়াচ্ছে হাতে যথেষ্ট অপশন আছে। 

তিনি যোগ করেন, ব্যাটসম্যানরা যখন পেস বলের বিপক্ষে হিট করতে থাকবে তখন বোলাররা গতিতে বৈচিত্র্য আনবে। এরপর আঁটসাঁট লাইন, বাউন্সার, ইয়র্কার দিতে থাকবে। যদি একজন ব্যাটসম্যান বিষয়গুলো বুঝে ফেলতে পারে তাহলে সে তার নিজের পাওয়ার দেখাতে সক্ষম হবে।   

সাউদি ও বোল্টের জন্য নিয়মিত একাদশে খেলার সুযোগ পাননি ৪৩ ওয়ানডে ম্যাচ খেলে ২৬.২১ গড়ে ৭৮ উইকেট পাওয়া হেনরি। তবে বিষয়টি নিয়ে কোনো আক্ষেপ নেই জানিয়ে এই কিউই ক্রিকেটার বলেন, আমি নিয়মিত খেলার সুযোগ না পেলেও বিষয়টি আমাকে ফোকাস ধরে রাখতে সহায়তা করেছে। নিজের উপর বিশ্বাস ধরে রেখে অনুশীলনে মনযোগী হয়ে থেকেছি যাতে সুযোগ পাওয়া মাত্রই তা কাজে লাগাতে পারি। আমি মনে করি ধারাবাহিকভাবে নিজের লেন্থ বজায় রাখতে পারাটা আমার দৃঢ়তাকে ধরে রাখতে সাহায্য করেছে।

বিশ্বকাপে খেলতে যাওয়ার রোমাঞ্চ ২৭ বছর বয়সী হেনরিকে ছুঁয়ে যাচ্ছে। এ প্রসঙ্গে তিনি বলেন, বিশ্বকাপে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারাটা অনেক গর্বের ব্যাপার। এটা নিউজিল্যান্ড ক্রিকেটের জন এবং খেলোয়াড়দের জন্য রোমাঞ্চকর মুহূর্ত। আমাদের দলে যথেষ্ট গভীরতা রয়েছে। ইংল্যান্ড ক্রিকেটের জন্য একটি আদর্শ জায়গা।  

আরআইএস