• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৫, ২০১৯, ০৭:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৫, ২০১৯, ০৭:৩৭ পিএম

স্মিথের সেঞ্চুরিতে চ্যালেঞ্জিং স্কোর পেল অস্ট্রেলিয়া 

স্মিথের সেঞ্চুরিতে চ্যালেঞ্জিং স্কোর পেল অস্ট্রেলিয়া 

ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে ব্যাট হাতেও ভালোই করলো অস্ট্রেলিয়া। স্বাগতিকদের জয়ের জন্য অজিরা ছুড়ে দিয়েছে ২৯৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য।

শনিবার (২৫ মে) সাউদাম্পটনের দ্য রোজ বোলে শুরু হওয়া ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া বল টেম্পারিং কেলেঙ্কারির ঘটনায় জড়িত থাকায় ১ বছরের সাজা কাটিয়ে বিশ্বকাপ দলে ফেরা স্টিভ স্মিথের সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেটে ২৯৭ রান করে।

যদিও অস্ট্রেলিয়ার শুরুটা তেমন ভালো হয়নি। দলীয় ১৯ রানের মাথায় তারা অ্যারন ফিঞ্চের উইকেট হারায়। দ্বিতীয় উইকেটে শন মার্শকে নিয়ে ৬৩ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন ডেভিড ওয়ার্নার। ৪৩ রান করা ওয়ার্নার সাজঘরে ফেরার পর তাকে খানিকপর অনুসরণ করেন ৩০ রান করা মার্শ। 

স্যান্ডপেপার কেলেঙ্কারির ঘটনায় জড়িত থাকায় এক ইংলিশ সমর্থক মাঠের বাইরে থেকে ওয়ার্নারকে উদ্দেশ্য করে বলে ওঠেন, বের (মাঠ থেকে) হও, প্রতারক! আর তাতেই যেন তেতে ওঠেন স্টিভেন স্মিথ। চতুর্থ উইকেটে তিনি উসমান খাজাকে সঙ্গে নিয়ে ৭৯ রান যোগ করে দলকে বড় সংগ্রহের দিকে নিতে থাকেন। ৩১ রান করা খাজা ডসনের বলে স্টাম্পিংয়ের ফাঁদে পড়লে এই জুটি ভাঙে।

শেষের দিকের ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে না পারায় ৩০০ রানের গণ্ডি পার হতে পারেনি অস্ট্রেলিয়া। অ্যালেক্স ক্যারির ১৪ বলে ৩০ রানের ইনিংস যদিও দলকে চ্যালেঞ্জিং স্কোর পেতে সহায়তা করে। শেষ ওভারে আউট হওয়ার আগে ১০২ বলে ৮ চার ও ৩ ছক্কার মারে ১১৬ রানের ইনিংস খেলেন স্টিভেন স্মিথ।

ইংল্যান্ডের পক্ষে লিয়াম প্ল্যাংকেট ৯ ওভারে ৬৯ রান দিয়ে নেন ৪ উইকেট। এছাড়া, একটি করে উইকেট পান মার্ক উড, টম কুরান ও লিয়াম ডসন।

আরআইএস