• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৫, ২০১৯, ১১:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৬, ২০১৯, ১২:০১ এএম

রুদ্ধশ্বাস ম্যাচে ইংলিশদের হারাল অজিরা 

রুদ্ধশ্বাস ম্যাচে ইংলিশদের হারাল অজিরা 

বিশ্বকাপের প্রস্তুতি পর্বের শুরুটা ভালো হলো না হট ফেভারিট ইংল্যান্ডের। সাউদাম্পটনের রোজ বোলে আজ শনিবার (২৫ মে) তারা হেরে গেল টুর্নামেন্টের আরেক ফেভারিট অস্ট্রেলিয়ার কাছে। যদিও জয়ের লক্ষ্যের প্রায় কাছাকাছি পৌঁছে গিয়েছিল স্বাগতিকরা। তবে ম্যাচের শেষের ওভারে মাত্র ৩ বলে ব্যবধানে ২ উইকেট হারালে ১২ রানে হেরে যায় থ্রি লায়ন্সরা। 

টসে হারা অস্ট্রেলিয়ার দেয়া ২৯৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ভালোভাবে জবাব দিতে থাকে ইংল্যান্ড। জেসন রয় ও জনি বেয়ারস্টো মিলে উদ্বোধনী জুটিতে তোলেন ৩৭ রান। ১২ রান বেয়ারস্টোকে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন জেসন বেহরেনডর্ফ। ইংলিশদের দ্বিতীয় উইকেটের পতন ঘটে ৬৫ রানে। এবার কেন রিচার্ডসনের বলে ৩২ রান রয় নাথান লিওনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। 

বেন স্টোকস উইকেটে এসে বড় ইনিংস খেলার সম্ভাবনা জাগালেও ২০ রান করে লিওনের বলে স্ট্যাম্পড হন। ইংল্যান্ডের দলীয় স্কোর তখন ঠিক ১০০! ম্যাচ জিততে তখন দরকার ছিল বড় একটি জুটি। সেটাই গড়েন অ্যালেক্স হেলসের পরিবর্তে বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পাওয়া জেমস ভিন্স ও উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। চতুর্থ উইকেট জুটিতে তারা যোগ করেন ৭২ রান। 

তবে ফিফটি তুলে নিয়েই বাটলার আউট হয়ে গেলে ফের ম্যাচে ফেরে অজিরা। ৫২ রান করে নাথান কুল্টার নাইলের বলে উসমান খাজার তালুবন্দী হন বাটলার। এর কিছুক্ষণ পর বিদায় নেন দলীয় সর্বোচ্চ ৬৪ রান করা ভিন্সও। এতে করে ম্যাচের লাগাম পেয়ে যায় অ্যারন ফিঞ্চের দল। 

যদিও লোয়ার মিডল অর্ডারে মঈন আলীর ২২ ও ক্রিস ওকসের ৪০ রান জমিয়ে তোলে ম্যাচ। 

শেষ ওভারে জয়ের জন্য ১৫ রান দরকার ছিল জস বাটলারের দলের। হাতে ছিল ২ উইকেট। তবে মাত্র ৩ বলের ব্যবধানে শেষ ২ উইকেট হারিয়ে ফেলায় হারের কষ্ট নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের। 

ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট পেয়েছেন বেহরেনডর্ফ ও রিচার্ডসন।  

এসএইচএস 

 

আরও পড়ুন