• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৯, ১৪ আষাঢ় ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুন ১১, ২০১৯, ০৫:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১১, ২০১৯, ০৫:৫৬ পিএম

ধাওয়ানের ইনজুরিতে কপাল খুলল পন্থের

ক্রীড়া ডেস্ক
ধাওয়ানের ইনজুরিতে কপাল খুলল পন্থের

বুড়ো আঙুলের ইনজুরিতে বিশ্বকাপে ভারতের হয় কমপক্ষে আগামী দুই ম্যাচ খেলতে পারবেন না উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান। এক্সরে রিপোর্টে হালকা চির ধরা পড়েছে ধাওয়ানের আঙুলে। প্রথম দুই ম্যাচে শক্তিশালী দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় দিয়ে শুরু করা ভারতের জন্য এটা বড় এক দুঃসংবাদই বটে। 

অন্যদিকে ধাওয়ানের ইনজুরি তরুণ ব্যাটসম্যান ঋষভ পন্থের বিশ্বকাপ খেলার স্বপ্নের পথ পরিস্কার করে দিয়েছে। আজ মঙ্গলবার (১১ জুন) টাইমস অফ ইন্ডিয়ার একটি রিপোর্ট থেকে নিশ্চিত হওয়া গেছে, দিল্লীর এই ব্যাটসম্যান যত দ্রুত সম্ভব ইংল্যান্ডের বিমান ধরার জন্য প্রস্তুত হচ্ছেন। বিশ্বকাপের আগে ঋষভকে দলে অন্তর্ভুক্ত করার জোর গুঞ্জন উঠলেও দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে দলের সাথে ইংল্যান্ড যাওয়ার সুযোগ পান দিনেশ কার্তিক। 

ভারতীয় দলের সূত্রে জানানো হয়েছে, 'ধাওয়ানের ইনজুরি নিয়ে বিস্তারিত রিপোর্ট পাওয়ামাত্রই তার বদলি খেলোয়াড় নিতে আইসিসির কাছে আবেদন জানাবে ভারত। এবং সেই বদলি খেলোয়াড় হচ্ছেন ঋষভ পন্থ। ধাওয়ানের ইনজুরি গুরুতর, তাই তা বদলি খেলোয়াড় দাবি করছে।' 

ভারতীয় দলের ফিজিও প্যাট্রিক ফারহার্ট বিধ্বংসী এই ওপেনারকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন। ওভালে অস্ট্রেলিয়ান পেসার নাথান কোল্টার-নাইলের লাফিয়ে ওঠা একটি বল খেলতে গিয়ে বুড়ো আঙুলে আঘাত পেয়েছিলেন ধাওয়ান। এর পর ব্যথা নিয়েই সেই ম্যাচে খেলে যান তিনি। শেষ পর্যন্ত ১০৯ বলে ১১৭ রান করে আউট হন ধাওয়ান। যদিও ফিল্ডিংটা আর করা হয়নি তার সে ম্যাচে, বদলি ফিল্ডার হিসেবে নামানো হয়েছিল রবীন্দ্র জাদেজাকে। 

২ জুলাই বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে পর্যন্ত ধাওয়ানকে পাওয়ার সম্ভাবনা আপাতত নেই। ৬ জুলাই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচেও অনিশ্চিত ধরা হচ্ছে তাকে। 

এমএইচএস 

Space for Advertisement