• ঢাকা
  • রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬
প্রকাশিত: জুন ১১, ২০১৯, ০৯:০৭ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১১, ২০১৯, ০৯:০৭ পিএম

সাকিবের ইনজুরি নিয়ে যা বললেন মাশরাফী  

ক্রীড়া ডেস্ক
সাকিবের ইনজুরি নিয়ে যা বললেন মাশরাফী  

সারাদিন অঝোর বৃষ্টি থাকায় বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৪৮ মিনিটে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার বিশ্বকাপের ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। ব্রিস্টলে ম্যাচটি বিকেল সাড়ে তিনটায় শুরুর কথা থাকলেও বৃষ্টি বাধায় আর মাঠে গড়ায়নি।  

ম্যাচ পরিত্যক্ত হওয়ায় বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার পথ বেশ কঠিন হয়ে গিয়েছে। ম্যাচ পরিত্যক্ত ঘোষণার পর সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা বলেন, 'মাঠে খেলা না গড়ানো সব দলের জন্য হতাশাজনক। আমরা বেশ হতাশ যেভাবে টুর্নামেন্ট যাচ্ছে। নিউজিল্যান্ডের বিপক্ষে সুযোগ পেয়েছিলাম কিন্তু সেটা কাজে লাগাতে পারিনি। এরপর ইংল্যান্ডের সঙ্গেও ভালো খেলতে পারিনি। ফলে আজ ম্যাচ না হওয়াটা আমাদের জন্য হতাশাজনক।' 

শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার আগেই আলোচনায় ছিল সাকিব আল হাসানের ইনজুরি। কিন্তু ম্যাচের দিন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই আলোচনাকে ক্রমে প্রশমিত করেছে ইংল্যান্ডের আবহাওয়া। সোমবার রাত থেকে থেমে থেমে হওয়া বৃষ্টি মঙ্গলবার সারা দিনেও থামেনি। তাতে ইতোমধ্যেই পরিত্যক্ত হয়েছে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার ম্যাচটি। 

ম্যাচ পরিত্যক্ত হওয়ার পাশাপাশি জানা গেল আরেকটি খবর। চোটের কারণে বিশ্রাম দেওয়া হয়েছে সাকিবকে। ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের সর্বশেষ ম্যাচে বাম পায়ের উরুতে ব্যথা পাওয়ায় অন্তত এক সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে।

আগামী সোমবার টন্টনে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচের আগে সাকিব সুস্থ হয়ে উঠবেন বিশ্বাস মাশরাফির,  'আমি মনে করি এই বিরতিটা চোট পাওয়া সাকিবের জন্য ভাল হবে। তার ভালো হতে চার-পাঁচ দিন লাগবে। পরবর্তী ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। তবে এটি সহজ হচ্ছে না। এই ম্যাচটি নিয়ে আমাদের চিন্তা করতে হবে। আমাদের জন্য কঠিন হতে যাচ্ছে ম্যাচটি।' উল্লেখ্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের পরবর্তী ম্যাচ ১৭ জুন। তার আগে বিশ্রামের জন্য ৬ দিন সময় পাচ্ছেন সাকিব।  

গেল ৮ জুন কার্ডিফে ইংল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। এদিন ইংলিশদের বিপক্ষে ১০৬ রানে হারলেও ব্যাট হাতে আলো ছড়িয়েছেন সাকিব। বল হাতে কোনো উইকেট না পেলেও ব্যাট হাতে খেলেছেন ১২১ রানের দুর্দান্ত এক ইনিংস। কিন্তু এদিন বাম পায়ের উরুতে চোট পান বিশ্বকাপের শুরু থেকে ব্যাটে-বলে আলো ছাড়ানো সাকিব।

এরপরই শ্রীলঙ্কার বিপক্ষে সাকিবের খেলা নিয়ে দুশ্চিন্তায় পড়ে বাংলাদেশ। সোমবার ব্রিস্টলের একটি হাসপাতালে সাকিবের উরুতে স্ক্যান করানো হয়। স্ক্যানে অবশ্য খুব গুরুতর কিছু ধরা পড়েনি। এই ইনজুরি নিয়েও হয়তো লঙ্কানদের বিপক্ষে খেলা সম্ভব ছিল। কিন্তু পুরোটাই ছেড়ে দেওয়া হয়েছিল সাকিবের ওপর।

দ্বাদশ ক্রিকেট বিশ্বকাপে এ পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সবার ওপরে আছেন সাকিব। তিনে নম্বরে নেমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৫, নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪ ও কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে ১২১ রানের ইনিংস খেলেন। তিন ম্যাচে মোট ২৬০ রান করেন সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের পরে বাংলাদেশ নিজেদের পরবর্তী ম্যাচে মাঠে নামবে অস্ট্রেলিয়ার বিপক্ষে।  

ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগ হয়ে গেছে দুই দলের মধ্যে। ৪ ম্যাচ শেষে বাংলাদেশের পয়েন্ট এখন ৩। টাইগাররা আছে পয়েন্ট টেবিলের ৭ নম্বরে। 

এমএইচএস 

Islami Bank