• ঢাকা
  • রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬
প্রকাশিত: জুন ১২, ২০১৯, ১২:৪১ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১২, ২০১৯, ১২:৪১ পিএম

ভারত কেন বিশ্বকাপে সব সময় ব্যাটিং পিচ পায়? 

ক্রীড়া ডেস্ক
ভারত কেন বিশ্বকাপে সব সময় ব্যাটিং পিচ পায়? 

আজ (১২ জুন) বুধবার বিশ্বকাপে শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে পাকিস্তান। টন্টনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়। সেই ম্যাচকে সামনে রেখে ঘাসযুক্ত পিচ বানিয়েছে আইসিসি। আর এতেই চটেছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। 

টন্টনের একটি বহুল প্রচারিত সংবাদপত্র জানিয়েছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের পিচ দেখে সরফরাজ একেবারেই খুশি হননি। পিচ দেখেই বোঝা গেছে, এই ম্যাচের উইকেটে থাকবে বোলারদের জন্য অত্যাধিক পেস ও বাউন্স। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ক্যারিবীয় বোলারদের পেস ও বাউন্সের তোপে মাত্র ১০৫ রানেই অলআউট হয়ে যায় পাকিস্তান। ক্যারিবীয়দের শর্ট বল খেলতে গিয়ে সেদিন নাজেহাল হয়েছিল পাকিস্তানী ব্যাটসম্যানরা। জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, সরফরাজ দাবি করেছেন আইসিসি ইভেন্টে কখনোই পাকিস্তান তাদের সুবিধামতো পিচ পায় না। 

জিও নিউজ সরফরাজের খুব কাছের এক সূত্রের বরাত দিয়ে লিখেছে, 'অধিনায়ক অবাক হচ্ছেন এই ভেবে যে, ভারত কেন বিশ্বকাপে সবসময় ব্যাটিং পিচ পায়! এছাড়া ভারতীয় দলের ম্যাচে স্পিনাররাও বরাবরই সুবিধাজনক উইকেট পেয়ে থাকেন। এশিয়ান দলের জন্য উপযোগী উইকেটই বরাবর পেয়ে থাকে ভারত। অন্যদিকে পাকিস্তানের ম্যাচে সবসময়ই টন্টনের মতো বৈরী উইকেট থাকে।'  

টন্টনে আজ প্রথমবারের মতো ওয়ানডে খেলতে নামছে পাকিস্তান দল। আগের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছিল তাদের। এ নিয়েও হতাশ ছিলেন সরফরাজ। 

এমএইচএস 

Islami Bank