• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৯, ২০১৯, ১০:২০ এএম
সর্বশেষ আপডেট : জুন ১৯, ২০১৯, ১০:২২ এএম

ভিএআরে আটকে গেল ব্রাজিল, কাল মাঠে নামছে আর্জেন্টিনা 

ভিএআরে আটকে গেল ব্রাজিল, কাল মাঠে নামছে আর্জেন্টিনা 

প্রতিপক্ষ ভেনেজুয়েলা নয়, স্বাগতিক ব্রাজিলকে আজ আটকে দিলো ভিএআর প্রযুক্তি। কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় খেলায় আজ ভেনেজুয়েলার সাথে গোলশূন্য ড্র করেছে ব্রাজিল। সালভাদরের ফন্তে নোভা অ্যারেনায় বেশ কয়েকবার বল জালে জড়িয়েও পয়েন্ট শেষ পর্যন্ত গোল না হওয়ার আক্ষেপে পুড়তে হয় স্বাগতিক ব্রাজিলকে। ফাউল, আফসাইড ও অজানা কারণে বাতিল হয়ে যায় তিনটি গোলই। 

এ পর্যন্ত ২ ম্যাচে ১ জয় ও ১ ড্র নিয়ে পেরুর সমান ৪ পয়েন্ট পেয়েও গোল ব্যবধানে এগিয়ে থেকে কোপার গ্রুপ 'এ' এর শীর্ষে আছে ব্রাজিল। 

তবে ড্র করলেও মাঠে ঠিকই ভেনেজুয়ালাকে শাসন করে খেলেছে সেলেকাওরা। প্রথমার্ধ থেকেই নিজেদের ছন্দময় ফুটবলে প্রতিপক্ষকে চাপে রাখে ব্রাজিল। ম্যাচের তৃতীয় মিনিটেই মারকুইনহোস, নেরেস ও সিলভার দারুণ বোঝাপড়ায় ভালো একটি সুযোগ তৈরি করেছিল ব্রাজিল। তবে শেষ পর্যন্ত গোল পাওয়া হয়নি তিতের শিষ্যদের। 

গোল না পাওয়ার এই আক্ষেপ পুরো ম্যাচজুড়েই তাড়া করেছে ব্রাজিলকে। ৩৯তম মিনিটে রবার্তো ফিরমিনো দানি আলভেসের ক্রস থেকে ঠিকই বল জালে জড়ান তবে তার আগে ডি বক্সের ভেতরে ভেনেজুয়ালা ডিফেন্ডারকে ফাউল করায় বাতিল হয় সেই গোল। 

দ্বিতীয়ার্ধে রিচারলিসনের বদলি হিসেবে মাঠে নেমেই ঝলক দেখান গ্যাব্রিয়েল জেসুস। ফিরমিনোর পাস থেকে জেসুসের শট খুঁজে পায় গোলের ঠিকানা, তবে অফসাইডের বাঁশিতে হৃদয়ভঙ্গ হয় ব্রাজিলিয়ানদের। ৮৭ মিনিটে সেলেকাওদের পক্ষে শেষ চেষ্টা করেন আগের ম্যাচের নায়ক ফিলিপে কৌতিনহো। তবে ভিএআরে অস্পষ্ট এক কারণে এবার কৌতিনহোর গোলও বাতিল হয়। 

নির্ধারিত ৯০ মিনিটের পর দুই দফায় অতিরিক্ত ৯ মিনিট যুক্ত হলেও ভাগ্য আর সহায় হয়নি ব্রাজিলের। ফিনিশিংয়ের ব্যর্থতায় শেষ পর্যন্ত গোল বঞ্চিতই থেকে যায় স্বাগতিকরা। 

কোপা আমেরিকায় আগামীকালও রয়েছে দুটি ম্যাচ। বাংলাদেশ সময় রাত সাড়ে তিনটায় গ্রুপ 'বি'এর ম্যাচে কাতারের বিপক্ষে মাঠে নামবে কলম্বিয়া। অন্য ম্যাচে সকাল সাড়ে ছয়টায় আর্জেন্টিনার প্রতিপক্ষ প্যারাগুয়ে। 

প্রথম ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলের পরাজয়ের পর আগামীকাল ঘুরে দাঁড়াতে পারে কিনা লিওনেল মেসির দল, সেটিই এখন দেখার বিষয়। 

এমএইচএস