• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৯, ২০১৯, ০৫:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৯, ২০১৯, ০৬:২৪ পিএম

ধাওয়ানের দুর্ভাগ্য খুলে দিলো পন্থের কপাল

ধাওয়ানের দুর্ভাগ্য খুলে দিলো পন্থের কপাল

বিশ্বকাপের মাঝপথেই বাড়ি ফিরে যেতে হচ্ছে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানকে। বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলির ইনজুরি টুর্নামেন্টে থেকে ছিটকে দিয়েছে এই ওপেনারকে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) নিশ্চিত করেছে এই তথ্য। ধাওয়ানের পরিবর্তে বিশ্বকাপের ১৫ সদস্যর দলে ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ। 

গত ৯ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিং করার সময় ইনজুরিতে পড়েন ধাওয়ান। ম্যাচজয়ী সেঞ্চুরির দিন বৃদ্ধাঙ্গুলে চোট বাঁধিয়ে বসেন তিনি। এরপর টিম ম্যানেজমেন্ট জানায় সপ্তাহ তিনের মধ্যে ফিট হয়ে উঠবে ধাওয়ান। এ কারণে দেশ থেকে ঋষভ পন্থকে ইংল্যান্ড পাঠানো হলেও, তাকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হচ্ছিল না। 

কিন্তু আজ বুধবার (১৯ জুন) বিসিসিআই টুর্নামেন্ট থেকে ধাওয়ানের ছিটকে পড়ার বিষয়টি জানিয়ে, দলে পন্থের অন্তর্ভুক্তের কথা জানায় গণমাধ্যমকে।   

তরুণ পন্থ দলে ঢুকলেও নিশ্চিতভাবে ধাওয়ানের অনুপস্থিতি ভোগাবে ভারতীয় দলকে। কেননা ভারতের খেলা সবশেষ ৫ ওয়ানডে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। 

বড় মঞ্চে ধাওয়ানের নজর কাড়া পারফর্ম শুরু ২০১৩ চ্যাম্পিয়নস ট্রফি দিয়ে। সেবার ইংল্যান্ডকে হারিয়ে টুর্নামেন্টের শিরোপা ভারত। আর ব্যাট হাতে ৩৬৩ রান করে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকের পাশাপাশি আসর সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন এই বাঁহাতি। এরপর একে একে ২০১৪ এশিয়া কাপ, ২০১৫ বিশ্বকাপ, ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফি এবং সবশেষ ২০১৮ এশিয়া কাপেও টিম ইন্ডিয়ার হয়ে সর্বোচ্চ রান আসে ধাওয়ানের উইলো থেকে।  

এবারের বিশ্বকাপেও সেই পথেই ছিলেন গাব্বার খ্যাত এই ব্যাটসম্যান। ২ ম্যাচে ১ সেঞ্চুরির সৌজন্যে করে ১২৫ রান। কিন্তু বিশ্বকাপ যাত্রা এখানেই শেষ করতে হওয়ায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের হয়ে নতুন আর কোনো কীর্তি গড়া হলো না তার। 

এসএইচএস