• ঢাকা
  • বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুন ২০, ২০১৯, ০১:১২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২০, ২০১৯, ০১:১৩ পিএম

বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচে যেমন থাকবে আবহাওয়া

ক্রীড়া ডেস্ক
বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচে যেমন থাকবে আবহাওয়া
ভারত-নিউজিল্যান্ড ম্যাচের মতো নটিংহ্যামে বৃষ্টি না হোক, এমনটাই সকলে প্রত্যাশা করছেন। ফাইল ফটো

ইংল্যান্ড ও ওয়েলসে চলমান বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসরের সবচেয়ে আলোচিত এবং সমালোচিত চরিত্রের নাম বৃষ্টি। ইংলিশ সামারে আনপ্রেডিক্টেবল আবহাওয়া নিয়ে দর্শকদের বিরক্তি চরমে উঠেছে।

এখন পর্যন্ত অনুষ্ঠিত ২৫টি ম্যাচের মধ্যে ৪টি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে, যা বিশ্বকাপ ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ পরিত্যক্ত হওয়ার অনাকাঙ্ক্ষিত এক রেকর্ডের জন্ম দিয়েছে। একইসঙ্গে পয়েন্ট টেবিলের সমীকরণেও নানা জটিলতার সৃষ্টি করে যাচ্ছে।

ক্রিকেট প্রেমীদের খেলার খোঁজ-খবরের পাশাপাশি এখন আবহাওয়া সংবাদের দিকেও বাড়তি নজর রাখতে হচ্ছে। বৃষ্টির উৎপাত তাদের মন খারাপের কারণ তো হয়েই আছে, তার মধ্যে ক্রিকেট উন্মাদনাতেও পড়ছে ভাঁটা। 

বৃহস্পতিবার (২০ জুন) নটিংহ্যামে বিশ্বকাপ ক্রিকেটে সেমিফাইনালের আশা টিকিয়ে রাখতে আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তবে টাইগার ভক্তদের এই ম্যাচ ঘিরে রয়েছে শঙ্কা, আজও কী বেজে উঠবে মেঘের গর্জন আর চলতে থাকবে অবিরাম বর্ষণ?

ম্যাচের আগের দিনের (১৯ জুন) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা আছে। তবে আজকের পূর্বাভাসে বলা হচ্ছে, নটিংহ্যামে আজ বেলা ১১টার দিকে ৩০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একইসঙ্গে মৃদু হাওয়া বয়ে যাওয়ার পূর্বাভাসও থাকায় মেঘ দ্রুত কেটে যাওয়ার আশাও করা হচ্ছে। দিন বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনাও কমতে থাকবে। তাই ম্যাচের মধ্যে বৃষ্টি বিঘ্ন ঘটানোর সম্ভাবনা থাকলেও তা দীর্ঘায়িত হওয়ার লক্ষণ নেই। বরং সারাদিন রৌদ্রজ্জ্বল আবহাওয়া থাকবে বলেই স্থানীয় আবহাওয়া অফিস জানাচ্ছে। 

যদিও দুরন্ত বাংলাদেশ অবশ্য প্রকৃতির আনুকূল্য চায় না এবারও বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ ভেসে না যাক সেই প্রার্থনা সবার। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা তো বলেই দিলেন, বৃষ্টি হলেও যেন আমাদের ভাগ্যের দিকে আসে। খেলা হলেও যেন আমাদের ভাগ্যের দিকে আসে। যেটাই হোক তা যেন আমাদের পক্ষেই আসে।

আরআইএস 

Islami Bank
ASUS GLOBAL BRAND