• ঢাকা
  • সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯, ৪ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: জুন ২০, ২০১৯, ০২:২২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২০, ২০১৯, ০২:২৩ পিএম

অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জ জানাবে বাংলাদেশ : ফ্লেমিং 

ক্রীড়া ডেস্ক
অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জ জানাবে বাংলাদেশ : ফ্লেমিং 
১৯৯৯ বিশ্বকাপ খেলার সময়ে ডেমিয়েন ফ্লেমিং। ফাইল ফটো

গত দশ বছরে বাংলাদেশের উন্নতিকে ক্রিকেটের রোল মডেল বলেই মনে করছেন অস্ট্রেলিয়ার ১৯৯৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য ও সাবেক পেসার ডেমিয়েন ফ্লেমিং। তিনি বলেছেন, উন্নতির ধারাবাহিকতা দেখতে হলে বাংলাদেশের পারফরম্যান্স দেখা উচিৎ।  

বিশ্বকাপে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ম্যাচের পূর্বে গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে ফ্লেমিং বলেন, বাংলাদেশ দলটা অনেক বদলে গেছে। বিশ্ব ক্রিকেটে সমীহ আদায় করা সহজ ব্যাপার নয়। তবে এক ঝাঁক প্রতিভাবান ক্রিকেটারের উপস্থিতি বাংলাদেশকে অন্যরকম এক দল করেছে। 

এখন পর্যন্ত ২০ বারের মুখোমুখিতে মাত্র ১ বার জয়ের দেখা পেয়েছে টাইগাররা। ২০০৫ সালে কার্ডিফের সেই ঐতিহাসিক জয়ের পর আর সেই স্বাদ লাল-সবুজের দল না পেলেও ফ্লেনিং জানান, বিশ্বকাপে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার ম্যাচ একপেশে হওয়ার সম্ভাবনা নেই। তিনি বলেন, অজিদের সঙ্গে বাংলাদেশের শক্তির ব্যবধান আগের যেকোন সময়ের চেয়ে কম। অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জ জানাবে বাংলাদেশ। 

বাংলাদেশ দলের বোলিং ডিপার্টমেন্ট নিজের ভাবনা এবং কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে নিয়ে নিজের মুগ্ধতার কথা জানিয়ে ডেমিয়েন ফ্লেমিং বলেন, দলটার বোলিং বৈচিত্র দারুণ। স্পিনারদের পাশাপাশি মুস্তাফিজের মতো পেসার যেকোনো দলের জন্য হুমকি। বাংলাদেশ দলের একাদশে মুস্তাফিজুর রহমানের মতো বোলার থাকা বড় প্রাপ্তি। আমি তো ফিজের ভীষণ ভক্ত।

সূত্র : চ্যানেল টুয়েন্টি ফোর  

আরআইএস