• ঢাকা
  • বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুন ২০, ২০১৯, ০৭:৪২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২০, ২০১৯, ০৭:৪৪ পিএম

বাংলাদেশের টার্গেট ৩৮২

ক্রীড়া ডেস্ক
বাংলাদেশের টার্গেট ৩৮২

নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে বিশ্বকাপের ২৬তম ম্যাচে অস্ট্রেলিয়ার গড়া রান পাহাড়ে চাপা পড়েছে বাংলাদেশ। ৫০ ওভার শেষে ৫ উইকেটে ৩৮১ রানের সংগ্রহ পেয়েছে অজিরা। ইংল্যান্ডের পর অস্ট্রেলিয়াও এবার বাংলাদেশী বোলিং লাইনআপের বিপক্ষে ৩৮০'র বেশি টার্গেট দাঁড় করালো। জয়ের জন্য বাংলাদেশের দরকার ৩৮২ রান। ওভার প্রতি ৭.৬৪ রান করে তুলতে হবে টাইগার ব্যাটসম্যানদের। 

অজিদের পক্ষে সর্বোচ্চ ১৬৬ রানের ইনিংস খেলেছেন বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নার। তিন নম্বরে নেমে উসমান খাজা খেলেছেন ৭২ বলে ৮৯ রানের ইনিংস। 

শুনতে হয়তো অবাক লাগতে পারে, তবে আজ বাংলাদেশের পক্ষে সবচেয়ে সফল বোলার ছিলেন সৌম্য সরকার! ৮ ওভার বল করে 'মাত্র' ৫৮ রান দিয়ে অস্ট্রেলিয়ান টপ অর্ডারের তিন ব্যাটসম্যানের উইকেট তুলে নিয়েছেন সৌম্য।  ওয়ার্নার, খাজা, ফিঞ্চ এই তিন জনকেই ফিরিয়েছেন সৌম্য। 

অন্যদিকে বাংলাদেশি বোলারদের মধ্যে ৬ এর নিচে ইকোনমি রাখতে পেরেছেন শুধু মেহেদী হাসান মিরাজ। ১০ ওভার বল করে ৫৯ রান দিয়েছেন তিনি। বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচ খেলতে নামা রুবেল ৯ ওভারে কোনো উইকেট ছাড়া খরচ করেছেন ৮৩ রান! সাকিব আল হাসানকেও অবলীলায় খেলেছে অজি ব্যাটসম্যানরা। ৬ ওভারে তার খরচা ৫০ রান। 

সৌম্যর তিনটি বাদে বাংলাদেশের পক্ষে বাকি উইকেটটি নিয়েছেন মুস্তাফিজুর রহমান। ৯ ওভারে ৬৯ রান খরচা করে স্টিভেন স্মিথকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেছেন কাটার মাস্টার। ১০ বলে ৩২ রান করে রুবেল হোসেনের ডিরেক্ট থ্রুতে রান আউট হয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। 


এর আগে ট্রেন্ট ব্রিজের রানপ্রসবা পিচে টস জিতে ব্যাটিংয়ে নেমে টাইগার বোলারদের ওপর শুরুতেই চড়াও হন দুই অজি ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। অধিনায়ক ফিঞ্চ ৫৩ রানে থামলেও এবারের বিশ্বকাপে নিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন ডেভিড ওয়ার্নার। সৌম্য সরকারের বলে রুবেল হোসেনকে ক্যাচ দিয়ে ফেরার আগে ১৪৭ বলে ১৬৬ রান করে যান ওয়ার্নার। তার ইনিংসে ছিল ১৪টি চার ও ৫টি ছয়ের মার। 

শেষ দিকে বাংলাদেশি বোলারদের বলে খানিকটা নিয়ন্ত্রণ আসায় অস্ট্রেলিয়াকে ৪০০র নিচে রাখা সম্ভব হয়। 

এমএইচএস 


 

Islami Bank
ASUS GLOBAL BRAND