• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৪, ২০১৯, ১১:২২ এএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০১৯, ১১:২২ এএম

বাংলাদেশ একাদশে থাকতে পারেন সাইফউদ্দিন-মোসাদ্দেক

বাংলাদেশ একাদশে থাকতে পারেন সাইফউদ্দিন-মোসাদ্দেক

পিঠের মাংসপেশির ইনজুরির কারণে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেননি পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিল্ডিং করার সময় ডাইভ দিতে গিয়ে কাঁধের ইনজুরিতে পড়া মোসাদ্দেকেরও অজিদের বিপক্ষে খেলা হয়নি। তবে আজ আফগানিস্তানের বিপক্ষে এই দুই ক্রিকেটারের খেলার ভালো সম্ভাবনা রয়েছে।

ম্যাচের আগের দিন রোববার (২৩ জুন) অনুশীলনে খানিকক্ষণ বোলিং করেছেন সাইফউদ্দিন, জা টাইগার শিবিরে বিশাল এক স্বস্তির কারণ হয়ে এসেছে। টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, তিনি এখন অনেকটাই ফিট আছেন। তাই আফগানিস্তানের বিপক্ষে সাইফউদ্দিনের মাঠে নামার জোরালো সম্ভাবনা আছে। 

এদিকে, কাঁধের ইনজুরি থেকে সেরে ওঠায় মোসাদ্দেক হোসেন সৈকতের আজ একাদশে থাকা একেবারেই নিশ্চিত। গতকাল অনুশীলনে সাব্বির রহমানের নেয়া শটে মাথায় আঘাত পাওয়া মেহেদী হাসান মিরাজের খেলা নিয়েও সংশয় নেই বলেই টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয়েছে। 

সাইফউদ্দিন আজ খেললে অবধারিতভাবেই বাদ পড়বেন রুবেল হোসেন। মোসাদ্দেক দলে ফিরলে আজ দলে থাকছেন না অস্ট্রেলিয়ার বিপক্ষে শূন্য রানে আউট হওয়া সাব্বির রহমান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সাইফউদ্দিনের না খেলা নিয়ে অবশ্য কম জল ঘোলা হয়নি। একটি জাতীয় পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছিল, সাইফউদ্দিন নাকি বড় দলের বিপক্ষে আতঙ্কে ভোগায় ইনজুরির বাহানা করে ক্যাঙ্গারুদের বিপক্ষে খেলতে নামেননি! যদিও একটি বেসরকারি টিভি চ্যানেলে টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জোর দিয়েই বলেন, ফিজিও সাইফউদ্দিনকে ফিট মনে করেননি বলেই তিনি খেলেননি। 

সাইফউদ্দিনকে নিয়ে এমন হলুদ সাংবাদিকতায় মেতে ওঠায় বেজায় খেপেছেন টাইগারদের কোচ স্টিভ রোডস। আফগানদের বিপক্ষে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তো বলেই দিলেন, কোনো মিথ্যা খবর প্রকাশিত হলে সেটি সেই খেলোয়াড় কিংবা বাংলাদেশের জন্য ভালো নয়। এখানে বাংলাদেশ থেকে যে সাংবাদিকেরা এসেছেন, দলের সঙ্গে যে কর্মকর্তারা আছেন, সবাই মনেপ্রাণে চান আমরা যেন ভালো করি। কিন্তু এমন কিছু যদি লেখা হয় যা সত্যি নয়; সেটা দলের ক্ষতি করতে পারে। 

স্টিভ রোডস বলেন, পত্রিকায় যেসব প্রতিবেদন এসেছে, সেগুলো সত্যি নয়। এমন কথাও শোনা গেছে যে, সাইফউদ্দিনের বদলি ঠিক করতে আমার সঙ্গে মাশরাফীর নাকি একটা বৈঠক হয়েছে। কিন্তু আসলে কোনো বৈঠক হয়নি। তাই আমার অনুরোধ থাকবে খেলোয়াড়দের সততা নিয়ে প্রশ্ন করার আগে সেটা সত্য কি না, সেই বিষয়টা শতভাগ নিশ্চিত হয়ে নিতে। কারণ কোনো মিথ্যা খবর প্রকাশিত হলে সেটি সেই খেলোয়াড় কিংবা বাংলাদেশের জন্য ভালো নয়। 

তিনি বলেন, আমি বিশ্বকাপ জিততে উন্মুখ হয়ে আছি। এটা একটা বড় চ্যালেঞ্জ। আমাদের পাহাড় ডিঙাতে হবে। এই পথচলায় যদি কিছু বিষয় চলে আসে, সেটা লেখার আগে দয়া করে একটু নিশ্চিত হয়ে নেবেন। 

আরআইএস