• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ২৪, ২০১৯, ০২:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০১৯, ০২:৫৩ পিএম

সাউদাম্পটনে বৃষ্টির উৎপাত, গুরুত্বপূর্ণ হয়ে উঠবে টস

সাউদাম্পটনে বৃষ্টির উৎপাত, গুরুত্বপূর্ণ হয়ে উঠবে টস
সাউদাম্পটনের রোজ বোলে শুরু হয়েছে বৃষ্টি। ফাইল ফটো

বিশ্বকাপ ক্রিকেটে নিজেদের সপ্তম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শুধুমাত্র আফগানিস্তান নয়, সেই সঙ্গে নতুন করে যোগ হয়েছে বৃষ্টি। বর্তমানে উইকেট কভার দিয়ে ঢেকে রাখা হয়েছে। ফলে নির্ধারিত সময়ে টস ও ম্যাচ শুরু হওয়া নিয়ে তাই অনিশ্চয়তা দেখা দিয়েছে। 

সোমবার (২৪ জুন) সাউদাম্পটনের রোজ বোলে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টা) ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে। তবে তার আগে থেকেই টিপটিপ বৃষ্টি শুরু হয়ে যাওয়ায় ম্যাচের গতিপথ নিয়ে তা চিন্তার ভাঁজ ফেলতে শুরু করেছে। 

স্থানীয় আবহাওয়া অফিস থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্য অনুযায়ী, বৃষ্টিপাত ভারি এবং দীর্ঘস্থায়ী হওয়ার সম্ভাবনা নেই। ম্যাচ পরিত্যক্ত হবে না, তা নিশ্চিতভাবেই বলা যায়।

গত শনিবার (২২ জুন) ভারত-আফগানিস্তান ম্যাচটি এই ভেন্যুতেই হয়েছিল। অতিমাত্রায় স্পিন নির্ভর ও স্লো উইকেট থাকায় লো স্কোরিং ম্যাচ দেখেছিল দর্শকরা। তবে আজ রৌদ্রজ্জ্বল আবহাওয়া না থাকা ও টিপটিপ বৃষ্টির কারণে উইকেট পেসারদের উপযোগী হয়ে উঠতে পারে। 

তবে দিন গড়াতে গড়াতে রোদ উঠে যাওয়ার সম্ভাবনা বেশি থাকায় পূর্বানুমান করা হয়েছে ম্যাচ চলাকালীন উইকেট ফেটে যেতে পারে। তাতে করে স্পিনারদের রাজত্ব করা আরেকটি ম্যাচের দেখা মিলতে পারে। তাই আজকের ম্যাচে টস খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। টাইগার মাশরাফী বিন মোর্ত্তজা তাই আজ টস জিতলে তাকে নিঃসন্দেহে দূরদর্শী সিদ্ধান্ত নিতে হবে। 

আরআইএস